Campus Pata 24
ঢাকাTuesday , 28 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার্থীদের প্রযুক্তি ও ভাষাগত দক্ষতা অর্জন করার আহ্বান ঢাবি উপাচার্যের

ডেস্ক রিপোর্ট
November 28, 2023 12:00 pm
Link Copied!

পাঠ্যপুস্তকের জ্ঞানার্জনের পাশাপাশি বিভিন্ন ভাষা ও প্রযুক্তিগত দক্ষতা অর্জনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। 
মঙ্গলবার (২৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে Employability Skills for Career Planning in Japan’ শীর্ষক দিনব্যাপী এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। 
উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, জাপানসহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মসংস্থানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের দক্ষ জনসম্পদ হিসেবে গড়ে উঠতে হবে। এক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বাত্মক সহযোগিতা প্রদান করবে। শিক্ষার্থীদের ভাষা ও প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের কার্যক্রম চলমান রয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রয়োজনে বিশেষ প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করা হবে।
জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. বি এম মইনুল হোসেন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ সোয়েব-উর-রহমান, জাপানের আক্স পাবলিশিং-এর ম্যানেজার ইউচিরো সুকাদা এবং জাপানিজ ল্যাঙ্গুয়েজ স্পেশালিস্ট মিস মারি কাওয়াকুবো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাপানের মাইনরি গ্রুপের পরিচালক মিয়া মামুন।
উল্লেখ্য, সেমিনারে জাপান ভিত্তিক ৩০টি কোম্পানির প্রতিনিধি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় জাপানিজ স্টাডিজ বিভাগ, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট এবং জাপান-বাংলাদেশ এডুকেশন স্কিল ডেভেলপমেন্ট লিমিটেড যৌথভাবে এই সেমিনার আয়োজন করে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।