Campus Pata 24
ঢাকাWednesday , 20 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ফারজানার সেঞ্চুরি, প্রোটিয়াদের বিপক্ষে বড় সংগ্রহ বাংলাদেশের

ডেস্ক রিপোর্ট
December 20, 2023 6:14 pm
Link Copied!

আগের ম্যাচে মুর্শিদা খাতুনের ৯১ রানের ওপর ভর করে বাংলাদেশ সংগ্রহ করেছিলো ২৫০ রান। জবাবে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকান নারীদের ১৩১ রানে অলআউট করে দিয়ে বাংলাদেশের নারীরা ঐতিহাসিক জয় পেয়েছিলো ১১৯ রানে।
এবার দ্বিতীয় ম্যাচেও দারুণ ব্যাটিং করলো বাংলাদেশের নারী ক্রিকেটাররা। শুধু তাই নয়, অসাধারণ সেঞ্চুরি তুলে নিলেন বাংলাদেশের ওপেনার ফারজানা হক। তার দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে প্রথমে ব্যাট করতে নেমে ২২২ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ১০২ রান করে রানআউট হয়েছেন ফারজানা।
পচেফস্ট্রমের সেনউইজ পার্কে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই দারুণ ব্যাটিং করতে থাকে বাংলাদেশের ওপেনাররা। শামীমা সুলতানা এবং ফারজানা হক মিলে গড়ে তোলেন ৪৮ রানের জুটি। ৩৬ বলে ২৮ রান করে আউট হন শামীমা সুলতানা।
আগের ম্যাচে ৯১ রান করা মুর্শিদা খাতুন করেন ১৩ বলে ৮ রান। অধিনায়ক নিগাল সুলতানা জ্যোতি ৩৩ বলে ১৩ রান করে আউট হন। এরপর ফাহিমা খাতুনকে নিয়ে ৯৩ রানের দারুণ এক জুটি গড়ে তোলেন ফারজানা হক। শেষ ওভারে গিয়ে ফারজানা রানআউট হন ১৬৭ বলে ১০২ রান করে। ১১টি বাউন্ডারির মার মারেন তিনি।
৪৮ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন ফাহিমা খাতুন। রিতু মনি ৬ রানে অপরাজিত থাকেন। দক্ষিণ আফ্রিকার হয়ে মারিজানে কেপ ২টি এবং মাসাবাতা ক্লাস ১টি উইকেট নেন।  



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।