Campus Pata 24
ঢাকাThursday , 21 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

চৌহালীর মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে নৌকায় ভোট চাওয়ার অভিযোগ

ডেস্ক রিপোর্ট
December 21, 2023 3:46 pm
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ—৫ (বেলকুচি—চৌহালী) আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক—শিক্ষিকাদের কাছে ভোট প্রার্থনা ও নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার জন্য চাপ প্রয়োগের অভিযোগ উঠেছে চৌহালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফ সরকারের বিরুদ্ধে। বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার বরাবর এমন লিখিত অভিযোগ করেছেন স্থানীয়রা। চৌহালী উপজেলার বিভিন্ন শ্রেণীপেশার ১০ সচেতন ব্যক্তি স্বাক্ষরিত অভিযোগের অনুলিপি সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারকেও দেয়া হয়েছে। 
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, চৌহালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আরিফ সরকার একজন সরকারি চাকরীজীবি হয়েও সিরাজগঞ্জ—৫ আসনের নৌকার প্রার্থী আব্দুল মমিন মন্ডলের নৌকা প্রতীকের জন্য ভোট প্রার্থনা করছেন। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকদের নৌকার নির্বাচন করা এবং নৌকার ভোট প্রার্থনা করার জন্য চাপ সৃষ্টি করছেন। এতে শিক্ষকদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে। 
অভিযোগকারী হযরত আলী মাস্টার জানান, একজন সরকারী চাকুরীজীব তার পদে থেকে কারো পক্ষে ভোট চাওয়া মানে নির্বাচনের পরিবেশ নষ্ট করা। চৌহালী আসনে দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠের তিনি অন্তরায় হয়ে দাঁড়িয়েছেন। দেখা যাবে অনেক শিক্ষক—শিক্ষিকা তার ভয়ে নির্বাচনের দিন ভোটকেন্দ্রে নানা অনিয়মের জড়িয়ে পড়বেন। তাকে বদলি করা না হলে চৌহালীতে সুষ্ঠ নির্বাচন হবে না বলে আমরা মনে করছি। 
এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মো. আরিফ সরকারকে বার বার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। 
এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান জানান, অভিযোগের কপি পেয়েছি। দ্রুতই ব্যবস্থা গ্রহন করা হবে। 
জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, অনেক অভিযোগ আসছে। এ অভিযোগটি এখনও দেখতে পারেনি। দেখার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।