Campus Pata 24
ঢাকাTuesday , 26 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ভোটে সেনা মোতায়েনের কারণ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
December 26, 2023 5:12 pm
Link Copied!

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী ৩ জানুয়ারি থেকে মাঠে নামছে সেনাবাহিনী। ১০ জানুয়ারি পর্যন্ত মোট ৮ দিন দায়িত্ব পালন করবে তারা। সেনাবাহিনী মাঠে থাকা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, ‘এটার (সেনাবাহিনী) মাঠে নামার সাথে রাজনৈতিক কোনো উদ্দেশ্য নেই।’ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।
তিনি বলেন, একটি দল নির্বাচন বানচালের ঘোষণা দিয়েছে। সে কারণে হয়তো ইসি মনে করেছে সশস্ত্র বাহিনী ভোটের নিরাপত্তায় থাকবে। প্রশাসন, পুলিশ, সশস্ত্র বাহিনী সমন্বয় করে আইনমতো ইসির নির্দেশ মেনে ভোটে দায়িত্ব পালন করবে। ভোটে আর্মি থাকবে।
এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে ১০ হাজার তিনশ ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র চিহ্নিত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ভোটে ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের তালিকা নির্বাচন কমিশন আর নিরাপত্তা বাহিনী মিলেই করে। এটা স্বাভাবিক ঘটনা। ইসি চেয়েছে সেটা সংশ্লিষ্টরা তৈরি করে দেবেন। ভোটে সহিংসতার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ভোটের প্রচারে বিচ্ছিন্ন দুয়েকটি ঘটনা যা ঘটছে। নিরাপত্তা বাহিনী তাদের সাধ্যমতো চেষ্টা করছে। নির্বাচনের প্রচারের পরিবেশ ভালো আছে।’
নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত ভালো আছে জানিয়ে মন্ত্রী বলেন, ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা আগামীকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ইসিতে যাবে। সংখ্যা এখনো ঠিক হয়নি, তবে সংখ্যা অনেক। এবারের নির্বাচনে এক হাজার আটশর বেশি প্রার্থী ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারে সহিংসতার ঘটনায় এরই মধ্যে অন্তত দুজন নিহত হয়েছে। এবার সারা দেশে ভোটকেন্দ্র ৪২ হাজার ১৪৯টি।   



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।