Campus Pata 24
ঢাকাMonday , 25 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ভিসা ছাড়া তুরস্কে প্রবেশ করতে পারবে ৬ দেশের নাগরিক

ডেস্ক রিপোর্ট
December 25, 2023 1:47 pm
Link Copied!

সাংস্কৃতিক বিনিময় উন্নত করা, পর্যটন জনপ্রিয় করা, ইতিহাস, প্রাকৃতিক দৃশ্য, ঐতিহ্যের প্রতি উৎসাহিত করতে ও ঘনিষ্ট সম্পর্ক গড়ে তুলতে সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরবসহ ৬ দেশের নাগরিকদের ভিসাছাড়া প্রবেশের অনুমোদন দিয়েছে তুরস্ক। শুক্রবার (২২ ডিসেম্বর) তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, বাহরাইন এবং ওমানের পাসপোর্টধারী নাগরিকদের ভিসা অব্যাহতি বৃদ্ধি করে একটি প্রজ্ঞাপণ জারি করেছেন।
তুরস্কের অফিসিয়াল গেজেটে এ ঘোষণা প্রকাশিত হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, এখন থেকে এই দেশগুলোর নাগরিকরা তাদের ভ্রমণের আগে ভিসা প্রাপ্তির প্রয়োজন ছাড়াই তুরস্ক ঘুরে দেখতে পারে। সর্বোচ্চ ৯০ দিনের জন্য তুরস্কে থাকার বিশেষাধিকার দেওয়া হবে।
তুরস্ক জানায়, এই উদ্যোগের লক্ষ্য হল-পর্যটন বৃদ্ধি করা, তুরস্ক এবং এই দেশগুলোর মধ্যে সাংস্কৃতিক বিনিময়কে উন্নত করা। ভ্রমণকারীদের তুরস্কের সমৃদ্ধ ইতিহাস, প্রাকৃতিক দৃশ্য এবং প্রাণবন্ত ঐতিহ্য অন্বেষণ করতে উৎসাহিত করা।
এই সুবিধাটি কূটনৈতিক সম্পর্ক জোরদার এবং এই অঞ্চলের পর্যটন শিল্পকে আরও জোরদার করবে বলে আশা করা হচ্ছে। 



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।