Campus Pata 24
ঢাকাTuesday , 2 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

‘নির্বাচন অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য না হলে রাষ্ট্র ব্যর্থ হয়ে যাবে’

Link Copied!

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচন না করতে পারলে আমাদের রাষ্ট্র নিজেই ব্যর্থ রাষ্ট্র হয়ে যাবে। মঙ্গলবার(২ জানুয়ারি) আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ কর্মসূচিতে এমন মন্তব্য করেন তিনি। 
তিনি বলেন, উদ্দেশ্য একটাই সেটি হলো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করা। আমরা যদি অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচন না করতে পারি। কোনো কারণে যদি আমরা ব্যর্থ হই। তাহলে আমাদের রাষ্ট্র, নিজেই ব্যর্থ রাষ্ট্র হয়ে যাবে। আমরা সেটা চাইব না। কারণ আমরা সমগ্র বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে যাবো। কোনো মতেই এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ হতে দেওয়া যাবে না। যখন যেখানে যেই পদক্ষেপ গ্রহণ করার দরকার সময়ক্ষেপন না করে তাৎক্ষণিকভাবে সেখানে পদক্ষেপ নিতে হবে। 
মাঠে আমাদের প্রায় তিন হাজার এক্সিকিউটিভ ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরা কাজ করবেন জানিয়ে তিনি বলেন, আমরা তিনটি শব্দের কথা বলে থাকি এগুলো হলো অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য এর কোনো বিকল্প নেই। এই নির্বাচন শুধু আমাদের দৃষ্টিতে ১৮ কোটি মানুষ দেখছে তা নয়। আমাদেরকে দেখছে সমগ্র বিশ্ব। আমরা কিভাবে নির্বাচন করবো, কতটুকু গ্রহণযোগ্য হবে, এইটা তারা মূল্যায়ন করবে। এবারের সর্বোচ্চ সংখ্যক বিদেশি পর্যবেক্ষক থাকবেন।
তারা কে কোথায় যাবেন, এটা তাদের উইলনেস, আমরা কাউকেই ইম্পোজ করবো না যে আপনারা এখানে বা ওখানে যান। তারাই ঠিক করবেন কোথায় যাবেন, আমরা তাদের যাতায়াত ও নিরাপত্তার ব্যবস্থা করবো। 
ইসি সচিব্ মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান, অর্থবিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার, মন্ত্রিপরিষদের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান ও ইসির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।