Campus Pata 24
ঢাকাFriday , 12 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

প্রতিদিনের যে পানীয়তেই মিলবে ব্রণের সমস্যার সমাধান

Link Copied!

ত্বকের উজ্বলতা বাড়াতে প্রতিদিন নিয়ম করে মুখে ফেস-ওয়াশ, স্ক্রাব শেষে ক্রিম মেখে যত্ন নেন অনেকেই। এ ছাড়াও নিয়ম করে মাসে একটা ফেসিয়ালও করেন। এত কিছুর পরও ত্বকের ট্যান (রোদে পোরা দাগ) যায় না। আসলে অনেকেই ত্বকের উজ্বলতা বাড়াতে অনেক কিছু লাগান, কিন্তু সঠিক উজ্বলতা পেতে খাওয়া দাওয়ার ক্ষেত্রেও আনতে হবে পরিবর্তন। 
জেনে নিন পানীয় বানানোর নিয়ম-
ত্বক ভালো রাখতে ভালো খাবারও খেতে হবে। তেল বেশি খাওয়া যাবে না। ফল, শাকসবজি এসব বেশি খেতে হবে। তেল চপচপে তরকারি খাবেন এমনটাও নয়। চিকেনের স্ট্যু খান, অল্প তেলে তরকারি বানিয়ে খান তবেই বেশি ভালো লাগবে।
ত্বক সুন্দর করতে রান্নাঘর থেকে ডাল, বেসন, টকদই এসব বের করে নিয়ে মুখে মাখলেই চলবে না, সঙ্গে পেটকেও খাবার দিতে হবে। ভেতর থেকে ত্বক যাতে সুন্দর হয় সেইদিকে নজর রাখতে হবে। এতে ডিটক্সিফিকেশন ভালো হবে, মুখে কোনও রকম ব্রণের সমস্যা হবে না। ত্বকের সমস্যার জন্য দায়ী হরমোনও। এই হরমোন ঠিক রাখতে গেলেও আমাদের কিছু খাবার নিয়ম করে খেতে হবে। দেড় কাপ পানিতে বানিয়ে নিন এই ম্যাজিক পানীয়।
একজন ডায়েটিশিয়ান তার ইস্টাগ্রাম পোস্টে এই পানির উপকারিতা ও বানানোর পদ্ধতি জানিয়েছেন। তার কথায় “ত্বকের দাগ-ছোপ-ব্রণ দূর করে ঝলমলে করে তুলবে এই একটি মিরাকল পানীয়।”
পানি দারচিনির গুঁড়ো, এক চামচ মৌরি আর হাফ চামচ মেথি দিয়ে ফুটিয়ে নিতে হবে। এবার তা ভালো করে ছেঁকে নিয়ে সকালে খালি পেটে খান এক গ্লাস। এতে শরীরের সব হরমোন ঠিক মত কাজ করবে। পেট পরিষ্কার থাকবে যে কারণে ত্বক ঝকঝকে হবে নিজ থেকেই। আসলে বয়স বাড়লে ত্বকে বলিরেখা দেখা যায়, কালো ছোপ পরে যায়। কারণ তখন অক্সিডেশন বেশি হয়। যে কারণে এই পানীয় খুবই ভালো সাহায্য করে।
ত্বকের গঠনে সাহায্য করে কোলাজেন। দারচিনি, মৌরির মধ্যে থাকে সেই বিশেষ গুন যা কোলাজেন গঠনে সাহায্য করে। ত্বক তাড়াতাড়ি বুড়িয়ে যায় না সেই সঙ্গে চামড়াও থাকবে টানটান। সব বয়সের সব মানুষ এই পানীয় খেতে পারেন।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।