Campus Pata 24
ঢাকাWednesday , 10 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

৯ মামলায় মির্জা ফখরুলের জামিন

ডেস্ক রিপোর্ট
January 10, 2024 12:30 pm
Link Copied!

রাজধানীর রমনা ও পল্টন থানায় নাশকতার অভিযোগে দায়ের করা পৃথক ৯ মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন দিয়েছেন আদালত। বুধবার (১০ জানুয়ারি) বিকেলে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিন এ আদেশ দেন। মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেছেন।
বুধবার (১০ জানুয়ারি) দুপুরে মির্জা ফখরুলের পক্ষে আসাদুজ্জামান, মহসিন মিয়া, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ, ওরম ফারুক ফারুকীসহ কয়েকজন আইনজীবী জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ৯ মামলায় তার জামিনের আদেশ দেন।
তবে, আইনজীবীরা জানিয়েছেন, দুই মামলায় এখনো গ্রেপ্তার আছেন মির্জা ফখরুল। কারামুক্তির জন্য তাকে ওই দুই মামলাতেও জামিন পেতে হবে।
মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত। এর পর তারা জামিন চেয়ে শুনানি করেন। আইনজীবীরা অধিকতর জামিন শুনানি করার আবেদন করেন। আদালত জামিন শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন।
গত ১৩ ডিসেম্বর এই ৯ মামলায় মির্জা ফখরুলের জামিন চেয়ে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। পুলিশ তাকে এ মামলায় গ্রেপ্তার না দেখানোয় আদালত তার শুনানি গ্রহণ করেননি। এর পর তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন। হাইকোর্ট আইন অনুযায়ী জামিন শুনানি গ্রহণের নির্দেশ দেন।
গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর গুলশানে নিজ বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। ওই দিনই তাকে কারাগারে পাঠানো হয়। এর পর থেকে তিনি কারাগারে আছেন।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।