Campus Pata 24
ঢাকাThursday , 11 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

‘পর্যায়ক্রমে ঢাবির প্রথম ও দ্বিতীয় বর্ষের সকল শিক্ষার্থীকে বৃত্তির আওতায় আনা হবে’

Link Copied!

শিক্ষার্থীদের জীবন-মান উন্নয়ন এবং মেধার পূর্ণাঙ্গ বিকাশ ঘটানোর লক্ষ্যে অ্যালামনাইদের সহযোগিতা নিয়ে প্রথম বর্ষ ও দ্বিতীয় বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির সকল ছাত্র-ছাত্রীকে পর্যায়ক্রমে বৃত্তির আওতায় আনার জন্য উদ্যোগ গ্রহণ করা হবে। এ লক্ষ্যে ইতোমধ্যেই প্রশাসনিক কার্যক্রম শুরু হয়েছে, বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।
বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্য ইউকে ট্রাস্ট ফান্ড’-এর বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্য ইউকে’-এর সভাপতি মারুফ আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মেসবাহ উদ্দিন ইকোসহ অ্যালামনাই নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালন করেন। 
উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, অ্যালামনাইদের বৃত্তি শিক্ষার্থীদের দায়িত্বশীল মানুষ হিসেবে গড়ে উঠার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে। বৃত্তি তহবিল আরও বৃদ্ধি করার জন্য তিনি ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্য ইউকে’-এর নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানান। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য তিনি যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়াসহ দেশ-বিদেশে অবস্থানরত অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান। 
বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, সময় ও সুযোগের যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে তাদের সৎ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। সমাজ ও রাষ্ট্রের প্রতি দায়বদ্ধ থেকে মানব কল্যাণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের ২৫ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।