Campus Pata 24
ঢাকাMonday , 22 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

রাম মন্দির উদ্বোধনের প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

Link Copied!

ভারতের ঐতিহাসিক বাবরি মসজিদের স্থানে রাম মন্দির উদ্বোধনের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের একদল সাধারণ শিক্ষার্থী। সোমবার (২২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই বিক্ষোভ কর্মসূচি পালন করে। 
আন্দোলনরত শিক্ষার্থী মোহাম্মদ সাদিক বলেন, বাবরি মসজিদের জায়গায় কোনো মন্দির ছিল না তা ঐতিহাসিকভাবে প্রমাণিত। কিন্তু ১৯৯২ সালে কর সেবক দ্বারা বাবরি মসজিদ আক্রমণ করে গুড়িয়ে দেওয়া হয়। যা পুরো দেশজুড়ে এক সাম্প্রদায়িক দাঙ্গার বিস্ফোরণ ঘটায়। আজকে মুসলমানদের স্থাপনা ভেঙে সেখানে রাম মন্দির স্থাপন করা হচ্ছে। আমরা এহেন সাম্প্রদায়িক উসকানির প্রতিবাদ জানাই।
আন্দোলনরত আরেকজন শিক্ষার্থী শফিকুল আলম জানান, বাবরি মসজিদ ধর্মপ্রাণ মুসলমানদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু সেখানে ভুয়া তথ্য উপস্থাপন করে ভারত সরকার রাম মন্দিরের অস্তিত্বের কথা বলে মন্দির বানিয়ে এখন উদ্বোধন করছে। এর মাধ্যমে ভারত সাম্প্রদায়িক উসকানি দিয়েছে, সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের মনে আঘাত দিয়েছে। এমন কাজের নিন্দা জানাই।
মানববন্ধন শেষে শিক্ষার্থীরা মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। এ সময় শিক্ষার্থীরা সাম্প্রদায়িকতা বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন। মিছিলটি রাজু ভাস্কর্য থেকে ভিসি চত্বর হয়ে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়।
এছাড়া সন্ধ্যায় একই স্থানে ‘প্রগতিশীল ছাত্রসমাজের’ ব্যানারে একই স্থানে বাম সংগঠনের শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করেছেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।