Campus Pata 24
ঢাকাWednesday , 24 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ইবিতে ভ্যানচালকদের নিবন্ধন ও ইউনিফর্ম প্রদান কার্যক্রম উদ্বোধন

Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) চলাচলকারী ভ্যানচালকদের নিবন্ধন,আইডি কার্ড ও ইউনিফর্ম প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।প্রাথমিক ভাবে ৫০ জন ভ্যানচালকের মাঝে আইডি কার্ড ও ইউনিফর্ম প্রদান করা হয়।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল ১১ টার দিকে কেন্দ্রীয় ফুটবল মাঠে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদের সভাপতিত্বে কার্যক্রমের উদ্বোধন হয়। উক্ত অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. মোঃ আমজাদ হোসেন।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান, টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. বাকী বিল্লাহ, সহকারী প্রক্টর মোঃ শাহাবুব আলম, প্রভাষক মিঠুন বৈরাগী, প্রভাষক মোঃ ইয়ামিন মাসুম, সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম, সহকারী অধ্যাপক কাজী মওদুদ আহমেদ এবং শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত সহ অর্ধশত ভ্যানচালক।

মাসুদ রানা নামক এক ভ্যানচালক তাঁর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের এরকম আইডি কার্ড ও ইউনিফর্ম প্রদান করায় খুবই আনন্দিত। আমাদের এখন মনে হচ্ছে আমরা ক্যাম্পাসের সেবাদানকারী কর্মচারী। বক্তব্যে এক স্যার অনুরোধ করল যে সবাইকে স্যার সম্বোধন করতে – এটাও আমরা সাদরে গ্রহণ করলাম। আমরা সম্মান দিলে তো ওনারাও আমাদের সম্মান-স্নেহ দিবেন। এটাও আশা করি যে ক্যাম্পাসের শিক্ষার্থীরা আমাদের সাথে ভালো আচরণ করবে এবং আমরাও তাদেরকে সেবা দিয়ে যাব।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন , প্রক্টরিয়াল বডিকে এরকম উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি। চিরকাল স্মরণীয় হয়ে থাকবে ব্যতিক্রমী এই আইডিয়া। ক্যাম্পাসে চলার পথে ভ্যানচালককে চেনার সুযোগ, অযাচিতভাবে কোনো অঘটন ঘটলে সহজে শনাক্ত করা যাবে।

এসময় প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, আজকে আমরা প্রাথমিকভাবে ৫০ জনকে আইডি কার্ড ও ইউনিফর্ম প্রদান করেছি। পর্যায়ক্রমে আরো ৫০ জনকে আমরা এই নিবন্ধনের আওতায় নিয়ে আসবো। আমাদের ভাবনাটা হলো বিশ্ববিদ্যালয় কিভাবে সুশৃঙ্খল রাখা যায়। দেখা যায় বিভিন্ন সময় ভ্যান চালকদের দ্বারা অপ্রত্যাশিত বিভিন্ন ঘটনা ঘটে। ভ্যান চালকদের দ্বারা যেনো কোনো অবৈধ মালামাল যেমন: গাঁজা, ফেনসিডিল, ইয়াবা ইত্যাদি ক্যাম্পাসে না আসে। তারা সকাল থেকে রাত পর্যন্ত সেবা দিয়ে যাচ্ছে। তাই তাদের শৃঙ্খলার মধ্যে আনার জন্য আমাদের এই আয়োজন।

তিনি আরো বলেন, আমি যখন বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ছিলাম তখন প্রথম শিক্ষার্থীদের মাঝে স্মার্ট কার্ড প্রদান, বঙ্গবন্ধু লাইব্রেরী প্রতিষ্ঠাসহ অন্যান্য অনেক গুরুত্বপূর্ণ কাজের সূচনা করে দিয়েছি তার ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে। দিনশেষে আমিও একজন ইবিয়ান। আমার উদ্দেশ্যই হলো কিভাবে বিশ্ববিদ্যালয়কে আরো এগিয়ে নিয়ে যাওয়া যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।