Campus Pata 24
ঢাকাSunday , 21 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

জবি বিএনসিসির নতুন সিইউও যাবের নোমান

Link Copied!

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সর্বোচ্চ র‌্যাংক সিইউও (ক্যাডেট আন্ডার অফিসার) অর্জন করেছেন কে এম যাবের নোমান। কে এম যাবের নোমান বিএনসিসি রমনা রেজিমেন্টের ১ নং ব্যাটালিয়নের ব্রাভো কোম্পানির জগন্নাথ বিশ্ববিদ্যালয় কন্টিনজেন্ট’র ক্যাডেট সার্জেন্ট র‌্যাংকে ছিলেন। 
রবিবার (২১ জানুয়ারি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সদর দপ্তরে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে রমনা রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ নাহিদুজ্জামান ও ব্যাটালিয়ন অ্যাডজুট্যান্ট মেজর কাজী মোহাম্মদ আশরাফুল আলম তাকে ক্যাডেটদের সর্বোচ্চ র‌্যাংক সিইউওর ব্যাচ পড়িয়ে দেন। আগামী ১ বছরের জন্য তিনি রমনা রেজিমেন্ট এর ১ নং বিএনসিসি ব্যাটালিয়নের ব্রাভো কোম্পানির সিইউও হিসেবে দায়িত্ব পালন করবেন।
সার্জেন্ট থেকে সিইউওতে পদন্নেতি হওয়ায় কে এম যাবের নোমান বলেন, আমি বিএনসিসিতে যোগদান করার মূল উৎসাহ পাই আমার বাবার কাছ হতে। আমার বাবা ১৯৭৪ সালে তৎকালীন University Officers Training Corps  যা বর্তমানে বিএনসিসি নামে পরিচিত সেটির ক্যাডেট ছিলেন। বিএনসিসি ময়নামতি রেজিমেন্টের অধীন ফেনী সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন থেকেই ক্যাডেট জীবনের শুরু। আমার বাবাও এই প্রতিষ্ঠানেরই ক্যাডেট ছিলেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর বিএনসিসি ২১তম ব্যাচে যোগদান করি। যোগদান পরবর্তী বেশ কটি প্রশিক্ষণ ক্যাম্পে গুরুত্বপূর্ণ পদ যেমন ব্যাটালিয়ন কন্টিনজেন্ট কমান্ডার সহ ইত্যাদি দায়িত্ব পালন করা হয়েছে। 
তিনি আরো বলেন, ক্যাডেট হতে ক্যাডেট আন্ডার অফিসার হওয়ার পথটা অসংখ্য চ্যালেঞ্জে পরিপূর্ণ। এ পথে যারা আমার পাশে ছিলেন তাদের প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞ। কোম্পানি কমান্ডার আতিয়ার রহমান স্যারসহ অন্যান্য প্রফেসর আন্ডার অফিসারবৃন্দ এবং সিনিয়র ক্যাডেটবৃন্দ এ অর্জনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। যেহেতু বর্তমানে ক্যাডেট আন্ডার অফিসার হিসেবে পদোন্নতি পেয়েছি তাই এখন দায়িত্ব আরো বেড়ে গেলো।
তিনি আরও বলেন, ১ বিএনসিসি ব্যাটালিয়ন, ব্রাভো কোম্পানির এ্যাডজুটেন্ট হিসেবে তিনটি প্রতিষ্ঠান তথা জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কবি নজরুল সরকারি কলেজ, শহিদ সোহরাওয়ার্দী কলেজ বিএনসিসির ক্যাডেটদের সেবায় এবং সার্বিক উন্নতি সাধনে মনোনিবেশ করতে হবে। আমি নিজ মেধা ও শ্রম দিয়ে ক্যাডেটদের জন্য ভালো কিছু করে যেতে পারলে তবেই আমি সার্থক! ক্যাডেটদের সার্বিক মানোন্নয়ন এর লক্ষ্যে বেশ কিছু পরিকল্পনা হাতে আছে। 
ইনশাআল্লাহ চেষ্টা করবো জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি ও ১ ব্যাটালিয়নের ব্রাভো কোম্পানিকে দেশের অন্যতম সেরা, সুসংগঠিত ও চৌকস কন্টিনজেন্ট ও কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করার।
প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি তিনি সিইউও পদের জন্য বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর অ্যাকাডেমিতে লিখিত পরীক্ষা, ড্রিল, কমান্ড এবং মৌখিক পরিক্ষায় অংশগ্রহণ করে চূড়ান্তভাবে নির্বাচিত  হন।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।