Campus Pata 24
ঢাকাSaturday , 20 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

জয় দিয়ে বিপিএল শুরু করল তামিমের বরিশাল

ডেস্ক রিপোর্ট
January 20, 2024 11:34 am
Link Copied!

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দীর্ঘ দিন পর ২২ গজে ফিরেছেন তামিম ইকবাল। অধিনায়কের ফেরার মঞ্চটা জয় দিয়ে রাঙালো ফরচুন বরিশাল। ৫ বল হাতে রেখেই রংপুর রাইডার্সকে ৫ উইকেটে হারিয়েছে তামিমের দল।
শনিবার (২০ জানুয়ারি) টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে রংপুর। জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভার ১ বলে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল। ফলে জয় দিয়ে আসর শুরু করল তামিমের দল।
১৩৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন ইব্রাহিম জাদরান। এই আফগান ওপেনার কোনোভাবেই যেন উইকেটের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারছিলেন না। ১৬ বলে ১২ রান করে সাকিবের বলে মেহেদির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন ইব্রাহিম।
তবে এদিন দুর্দান্ত ছিলেন আরেক ওপেনার তামিম ইকবাল। প্রায় চার মাস পর বাইশ গজে ফিরে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন এই বরিশালের অধিনায়ক। তবে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। তার ব্যাট থেকে এসেছে ২৪ বলে ৩৫ রান।
চারে নেমে সুবিধা করতে পারেননি সৌম্য সরকার। তিনি ১ রানে ফিরলেও দুর্দান্ত ছিলেন মিডল অর্ডার ব্যাটাররা। আর শেষ দিকে ১১ বলে ১৯ রানের ইনিংসে জয়ের সমীকরণ মিলিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। রংপুরের হয়ে দুটি করে উইকেট পেয়েছেন সাকিব ও হাসান মুরাদ।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকেছে রংপুর। ৩১ রান তুলতেই সাজঘরে ফেরেন টপ অর্ডারের চার ব্যাটার। এরপর শামিম হোসেনের ৩৪ ও মাহেদি হাসানের ২৯ রানের সুবিধা লড়াই করার পুঁজি পায় সাকিবের দল। বরিশালের হয়ে ৩১ রানে ৪ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন খালেদ আহমেদ।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।