Campus Pata 24
ঢাকাTuesday , 23 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

আমতলীতে প্রথম ধান রোপন যন্ত্রের মাধ্যমে বোরো ধানের চাষ

Link Copied!

আমতলী উপজেলা কৃষি অফিসের উদ্যোগে প্রথম রাইস ট্রান্সপ্লান্টার মেশিনের মাধ্যমে সমন্বয় বোরো ধানের বীজ রোপনের উদ্বোধন করা হয়েছে। বরগুনা জেলা প্রশাসক মুহাঃ রফিকুল ইসলাম মঙ্গলবার দুপুরে উপজেলার দক্ষিণ আমতলী গ্রামের কৃষক আব্দুল মান্নানের জমিতে এ বীজ রোপনের উদ্বোধন করেছেন। এ নতুন প্রযুক্তির মাধ্যমে বীজ রোপনের দৃশ্য দেখতে শত শত কৃষক দক্ষিণ আমতলী গ্রামে ভীড় জমায়। 
জানাগেছে, কৃষকদের নতুন প্রযুক্তির মাধ্যমে স্বল্প খরচে কৃষি ব্যবস্থাকে কৃষককের দোর গোরায় আনার জন্য প্রকল্প হাতে নেয় সরকার। এ লক্ষে গত বছর ২৯ ডিসেম্বর ৫০ একর জমিতে বোরো ধানের বীজ রোপনের জন্য ৪৫০০ টি ট্রেতে বোরো ধানের চারা রোপন করে উপজেলা কৃষি বিভাগ। ২৫ দিনে ওই চারা বীজে পরিনত হয়। মঙ্গলবার দক্ষিণ আমতলী গ্রামের কৃষক আব্দুল মন্নানের জমিতে রাইস ট্রান্সপ্লান্টার মেশিনের মাধ্যমে ওই বোরো ধানের বীজ রোপনের উদ্বোধন করা হয়। বরগুনা জেলা প্রশাসক মুহাঃ রফিকুল ইসলাম এ বীজ রোপনের উদ্বোধন করেছেন। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরগুনা জেলা প্রশাসক মুহাঃ রফিকুল ইসলাম। 
উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মোঃ ঈশার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাড. এমএ কাদের মিয়া, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড.আবু সৈয়দ মোঃ জোবাইদুল আলম, অতিরিক্ত পরিচালক এসএম বদরুল আলম, ইকবাল হোসেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, নারী ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি ও অতিরিক্ত উপ-পরিচালক সিএম রেজাউল করিম প্রমুখ।   



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।