Campus Pata 24
ঢাকাTuesday , 23 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

হোটেল সুইস গার্ডেনকে ৫০ হাজার অর্থদণ্ড

Link Copied!

গ্রাহকদের পচা ডাল পরিবেশন, গরুর মাংসের মূল্য নিয়ে প্রতারণা, মূল্য তালিকা না থাকা, পচা খাবার দিয়েও বিল আদায়সহ একাধিক অভিযোগের ভিত্তিতে হোটেল সুইস গার্ডেন কে ৫০হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মিরসরাই উপজেলা সহকারি কমিশনার ভূমি মো: মিজানুর রহমান অভিযান পরিচালনা করে অভিযোগের সত্যতা পেয়ে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের তিনটি ধারায় ওই হোটেলটির ম্যানেজারকে ৫০হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে মূল্য তালিকা প্রদর্শনে বাধ্যকরা, কিচেন, পরিবেশের মানোন্নয়ন,সূয়ারেজ লাইন ঠিক করা আরো কয়েকটি বিষয় দ্রুত পরিবর্তন,মানোন্নয়নের জন্য নির্দেশ প্রদান করেন।  
জানা যায়, চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলাধীন ঢাকা চট্টগ্রাম মহাসড়ক এলাকার জোরারঞ্জ থানার বারৈয়ারহাট বাজার সংলগ্ন এলাকায় অবস্থিত সুইস গার্ডেন হোটেল এন্ড রেস্টুরেন্টে গত ১৯ জানুয়ারি দিবাগত রাত পুনে ১২টার দিকে রাঙামাটি থেকে ভ্রমণ শেষে কুমিল্লায় ফেরার পথে  খাবার খেতে যান প্রায় ৫০ জনের একদল পর্যটক। এসময় প্রতিষ্ঠানটি তাদের সাথে খাবারের মূল্য নিয়ে প্রতারণা করেন, পচা ডাল পরিবেশন করেন। পাশাপাশি পচা ডাল দিয়ে পরিবেশন করা খাবারের বিল রাখেন। এই ঘটনায় ভুক্তভোগীদের একজন মো: এমদাদুল হক সোহাগ কুমিল্লা থেকে চট্টগ্রাম জেলা প্রশাসক, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জনস্বার্থে লিখিত অভিযোগ পাঠান। সেই অভিযোগের ভিত্তিতে ওই অভিযান পরিচালনা করা হয়।
মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন জানান, অভিযোগ পাওয়ার সাথে সাথেই আমরা ব্যবস্থা গ্রহণ করেছি। উপজেলা সহকারি কমিশনার ভূমি মো: মিজানুর রহমান অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানটিকে আর্থিক জরিমানা আদায় করে সরকারি কোষাগারে জমা দিয়েছেন।
মিরসরাই উপজেলা সহকারি কমিশনার ভূমি মো: মিজানুর রহমান জানান,মূল্য তালিকা প্রদর্শন না করা সহ অভিযোগের সত্যতা পেয়ে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮, ৪০ ও ৫২ ধারায় মামলা ও ম্যানেজার মো: সাহাব উদ্দিন কে ৫০হাজার টাকা জরিমানা করা হয়। তাদের রান্নাঘর, খাবার পরিবেশন, সুয়ারেজ লাইন, সার্বিক পরিবেশ উন্নয়ন ও খাবারের মান উন্নয়নের জন্য নির্দেশনা প্রদান করা হয়। 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।