Campus Pata 24
ঢাকাMonday , 29 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

প্রথমবারের মতো বশেমুরবিপ্রবিতে শিশু দিবা যত্ন কেন্দ্র

Link Copied!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) প্রথমবারের মতো চালু হলো শিশু দিবা যত্ন কেন্দ্র। মায়ের অনুপস্থিতিতে দিবাকালীন সময়ে শিশুকে প্রতিপালন এবং শিশুদের প্রাথমিক ও প্রাক-প্রাথমিক শিক্ষা প্রদানই কেন্দ্রের প্রধান কার্যক্রম।
সোমবার (২৯ জানুয়ারি) বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব, উপ-উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, ট্রেজারার ড. মোবারক হোসেন, রেজিস্ট্রার মোঃ দলিলুর রহমান ও প্রায় অর্ধশত শিক্ষক-শিক্ষিকা ও শিশুদের উপস্থিতি মেডিকেল সেন্টারের নিচ তলায় বেলা সাড়ে ১২টায় উদ্বোধন করা হয়। 
বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও শিশু ডে কেয়ার সেন্টার গঠনের সদস্য জাকিয়া সুলতানা মুক্তা বলেন, ‘আমাদের দীর্ঘদিনের চাওয়া ছিল নারী বান্ধব তৈরি করা। আমরা বেশ কয়েকজন নারী সহকর্মী আলাপ-আলোচনা করি। আমরা সহকর্মীদের বোঝাতে পেরেছি এবং একসময় প্রশাসনকেও বুঝাতে পেরেছি। প্রশাসনকে দীর্ঘ ৬-৭ বছর বলার পর আজকে ডে কেয়ার সেন্টার চালু হয়েছে। এটা সফল হোক এটাই আমার চাওয়া।’
সার্বিক উদ্বোধন ও শিশু ডে কেয়ার সেন্টারের সার্বিক পরিকল্পনা নিয়ে বশেমুরবিপ্রবির উপাচার্য অধ্যাপক ডঃ একিউএম মাহবুব বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষক- কর্মচারী-কর্মকর্তাদের ছেলে-মেয়ে আছেন, তাদের যত্ন নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের ভিতরেই ভালো পরিবেশ থাকলে ভালো হয়। আমরা দেরিতে হলেও এটা শুরু করে ফেলেছি। এখানে বাচ্চা-কাচ্চা আগে এতো ছিল না,  এখন হচ্ছে। এটা একসময় অগ্রগতি হয়ে অনেক দূরে চলে যাবে ইচ্ছা পোষণ করেন। এছাড়া আরো বলেন, আমরা সকলে মিলে এটাকে আরো সমৃদ্ধি করবো।’
উল্লেখ্য, শিক্ষক ও শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ডে কেয়ার সেন্টার চালুর উদ্যোগ নেওয়া হয়। শিশু ডে কেয়ার সেন্টারে বিশেষ ভাবে রয়েছে মাতৃদুগ্ধ পান করানোর স্থান, শিশুদের জন্য বিভিন্ন খেলনা সামগ্রী, বিশ্রামের স্থান, শিশুদের জন্য মিনি ডাইনিং ও রান্নার জন্য কিচেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।