Campus Pata 24
ঢাকাTuesday , 30 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সুনামগঞ্জে আগুনে পুড়েছে ৭টি বাড়ি, ২০লাখ টাকার ক্ষতি 

Link Copied!

মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে ৬টি পরিবারের ৭টি বসত বাড়িতে। চোখের সামনেই আগুনে পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে। কোন রকমে নিজেদের জীবন রক্ষা করতে পারলেও পারেনি বসত ঘরে থাকা নগদ টাকা স্বর্ণালংকার, মোবাইল ফোন, দলিল, ধান, চাল, ২টি গরু ৫টি ভেড়াসহ ২৫টি রাজহাঁস। সব পুড়ে ছাই হয়ে গেছে। এতে ঐসব পরিবারের ক্ষতি হয়েছে প্রায় ২০ লক্ষাধিক টাকা। 
গত সোমবার (২৯ জানুয়ারি) দিনগত রাতে এভাবেই সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় ৬ পরিবারের ৭ টি ঘর আগুনে পুড়ে ছাই হওয়ায় কথা জানান স্থানীয় বাসিন্দারা।
উপজেলার জামালগঞ্জ উত্তর ইউনিয়নের ভুঁইয়ার হাটি গ্রামে ঘটনাটি ঘটে। এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্ত পরিবার গুলো। তারা হল, আব্দুল আজিজ, রোসেন মিয়া, আব্দুর রব, ইউসুফ আলী, ইউনুস আলী, বাদশা মিয়া।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গ্রামের হোসেন মিয়ার বসতঘর থেকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। কোন কিছু বুঝে উঠার আগেই আগুন দ্রুত ছড়িয়ে পড়। পরে গ্রামের লোকজন একত্রিত হয়ে ৪টি পানির পাম্প মেশিন লাগিয়ে প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও আগুনে ৬ পরিবারের সব পুড়ে ছাই হয়ে যায়। 
ইউপি সদস্য সেলিম মিয়া বলেন,আগুনে পুড়ে ৭টি পরিবারের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে প্রাথমিকভাবে ধারণা করছি। ক্ষতিগ্রস্ত পরিবার গুলো সচ্ছল হলেও তারা এখন পথে বসে গেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদ রানা ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে খাদ্য,বস্ত্র ও অর্থ দিয়ে সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন। 
এদিকে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে খাবার ও কিছু কাপড় চোপড় দিয়ে এসেছেন জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ। এছাড়াও ক্ষতিগ্রস্ত ঐসব পরিবারগুলোকে আরও সহযোগিতা করা হবে বলে জানান। 
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।