Campus Pata 24
ঢাকাMonday , 29 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ভারতের হারে সুসংবাদ পেল বাংলাদেশ

Link Copied!

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত শুরুর পরও হারের স্বাদ পেয়েছে ভারত। ইংলিশ স্পিনার হার্টলি সাত উইকেট নিয়ে দলের জয়ে বড় ভূমিকা রাখেন। ইংল্যান্ডের কাছে ভারতের হারে সুসংবাদ পেয়েছে বাংলাদেশ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে টাইগারদের। 
হায়দ্রাবাদ টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ২৪৬ রান তুলেছিল ইংল্যান্ড। জবাবে ব্যাটিংয়ে নেমে ৪৩৬ রান করে স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সফরকারীরা ৪২০ রান তুললে ২৩১ রানের লক্ষ্য পায় রোহিত শর্মার দল। জবাবে দিতে নেমে ২০২ রানে অল-আউট ভারত। এতে ২৮ রানের জিতেছে ইংলিশরা। ম্যাচ সেরা হয়েছেন টম হার্টলি।
হোম ভেন্যুতে এমন হারের পর বড় দুঃসংবাদও পেয়েছে ভারতীয় শিবির। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে বাংলাদেশেরও নিচে নেমে গেছে রোহিত শর্মার দল। হায়দ্রাবাদ টেস্টে হেরে পয়েন্ট টেবিলে চার ধাপ পিছিয়েছে ভারত। এতে টাইগারদের নিচে অবস্থান দুইবারের রানার্স-আপদের।
এই টেস্টের আগে ৫৪ দশমিক ১৬ শতাংশ পয়েন্টে দুইয়ে ছিল রোহিত শর্মার দল। নতুন চক্রে চার ম্যাচের দুটিতে জিতেছিল ভারত। অন্যদিকে এক ড্রয়ের বিপরীতে এক হারের স্বাদ নিয়েছে ভারতীয় শিবির। এ ছাড়া স্লো ওভাররেটের কারণেও কিছু পয়েন্ট হারিয়েছে ভারত।
হায়দ্রাবাদে হারের পর ভারতের পয়েন্ট ৪৩ দশমিক ৩৩ শতাংশ। একই দিনে ওয়েস্ট উইন্ডিজের কাছে হারের পরও টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া। তবে শতাংশের হিসেবে কমেছে অজিদের পয়েন্ট। ১০ টেস্টের ৬টিতে জিতেছে অজিরা।
দুই ম্যাচে এক জয়ে পয়েন্ট টেবিলের তিনে দক্ষিণ আফ্রিকা। দুই ম্যাচে এক জয় ও এক হারে চারে নিউজিল্যান্ড। আর পাঁচে আছে বাংলাদেশ। চলতি চক্রে ২ ম্যাচে টাইগারদেরও জয় একটি।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।