Campus Pata 24
ঢাকাMonday , 29 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

৩০ তলা থেকে লাফ, প্যারাস্যুট ওপেন না হওয়ায় মৃত্যু!

Link Copied!

থাইল্যান্ডে ৩৩ বছর বয়সি এক ব্রিটিশ বেজ জাম্পার নিহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ব্যক্তি পূর্বাঞ্চলীয় সৈকত রিসোর্ট পাতায়ার একটি ভবন থেকে লাফিয়ে পড়ে। কিন্তু প্যারাস্যুট ওপেন না হওয়ায় তার মৃত্যু হয়। 
কর্মকর্তারা জানান, শনিবার সন্ধ্যায় ৩০ তলা একটি অ্যাপার্টমেন্ট ব্লকে এক ব্যক্তিকে গাছের সঙ্গে ধাক্কা লেগে মাটিতে পড়ে যেতে দেখার পর পুলিশ ডাকা হয়।
ভুক্তভোগীর সোশ্যাল মিডিয়া পেজ থেকে জানা যায়, তিনি একজন অভিজ্ঞ প্যারাসুটিস্ট। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির গায়ে একটি নীল রঙের প্যারাস্যুট পাওয়া গেছে। কিন্তু প্যারাস্যুটটি খোলা ছিল না।
ওই ভবনের কর্মীরা জানান, ওই ব্যক্তি তার বন্ধুদের সঙ্গে উপরের তলায় উঠেছিলেন। বন্ধুরা তার বেজ জাম্পিংয়ের ভিডিও ধারন করছিলেন।
প্যারাস্যুটিং একটি কঠিন খেলাধুলা – বিমানের পরিবর্তে এটাতে উঁচু ভবন থেকে প্যারাস্যুট নিয়ে ঝাঁপ দিতে দেখা যায়। দক্ষিণ-পূর্ব এশিয়ায় বসবাসকারীদের মধ্যে প্যারাস্যুটিং জনপ্রিয় হয়ে উঠেছে। 
কোনো কোনো প্যারাস্যুটার তাদের ভিডিও সোশ্যাল মিডিয়ায় দিয়ে টাকা উপার্জন করে থাকেন। তবে মাটিতে পড়ার আগমুহূর্ত পর্যন্ত এটি একটি খুব বিপজ্জনক ক্রীড়া। সামান্য ভুল হলে মৃত্যু হয়।
স্কাইডাইভিংয়ের চেয়ে এখানে মৃত্যুর হার অনেক বেশি। ২০২২ সালের মার্চে দক্ষিণ-পূর্ব ফ্রান্সে বেস জাম্পিংয়ের পর এক ব্রিটিশ নাগরিকের মৃত্যু হয়।
ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, আমরা থাইল্যান্ডে মারা যাওয়া ওই ব্রিটিশ নাগরিকের পরিবারকে সহায়তা দিচ্ছি। 
সূত্র: বিবিসি
 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।