Campus Pata 24
ঢাকাSaturday , 27 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

বাবার বিয়ে নিয়ে সহপাঠীদের কটাক্ষের শিকার ছেলে, যা করলেন সানিয়া

Link Copied!

দীর্ঘ ১৩ বছরের সংসার জীবনের বিচ্ছেদের পর ইতি টেনেছেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক ও ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। জনপ্রিয় এই তারকা দম্পতির বিচ্ছেদের পর নতুন করে আলোচনার জন্ম দিয়েছে মালিকের তৃতীয় বিয়ে। 
সানিয়ার সঙ্গে বিচ্ছেদের পরেই পাকিস্তানি অভিনেত্রী সানা জাভেদকে বিয়ে করেছেন এই ক্রিকেটার। যিনি মালিকের তৃতীয় স্ত্রী। এর আগেও দুইটি বিয়ে করেছিলেন এই তারকা। 
এদিকে শোয়েব মালিক-সানিয়া মির্জার বিচ্ছেদের পর সবচেয়ে বেশি প্রভাব পড়েছে তাদের ছেলে ইজহানের ওপর। বাবার বিয়ের কারণে স্কুলে সহপাঠীদের কটাক্ষের শিকার হচ্ছে সে। বিষয়টি জানিয়েছেন সানিয়া নিজেই।
এই টেনিস তারকা জানান, বাবা-মায়ের বিচ্ছেদের কারণে মানসিক চাপ পড়েছে ইজহানের উপরে। বিশেষ করে তার বিদ্যালয়ে সহপাঠীদের কটাক্ষের শিকার হচ্ছে সে। সেখানে তার বাবার তৃতীয় বিয়ে নিয়েও অনেক প্রশ্ন শুনতে হচ্ছে। 
ছেলেকে নিয়ে এতদিন দুবাইতে থাকতেন সানিয়া। সেখানকার বিশ্বমানের স্কুলে পড়াশোনা করতেন ইজহান। কিন্তু শোয়েব মালিকের তৃতীয় বিয়ের পর ও সহপাঠীদের কটাক্ষের কারছে ছেলেকে নিয়ে ভারতে চলে এসেছেন তিনি। 
প্রসঙ্গত, ২০২২ সালের শেষ থেকেই আলাদা থাকতে শুরু করেন সানিয়া এবং শোয়েব। ২০২২ সালের শেষের দিকেই শোয়েবকে ‘খুলা’ দেন সানিয়া। বেরিয়ে আসেন বৈবাহিক সম্পর্ক থেকে। শরিয়ত আইন অনুযায়ী তালাক এবং খুলা— দুই পদ্ধতিতেই বিবাহবিচ্ছেদ হতে পারে। খুলা এমন একটি প্রথা, যা ব্যবহার করে মুসলিম মহিলারা তাঁদের স্বামীর থেকে একতরফা ভাবে আলাদা হতে পারেন। নারীদের অধিকার রক্ষার স্বার্থে এই প্রথা রয়েছে শরিয়ত আইনে। খারাপ ব্যবহার, যে কোনও রকম অবহেলার মতো বৈধ কারণ থাকলে নারীরা খুলা ব্যবহার করতে পারেন। স্বামী দীর্ঘ দিন সঙ্গে না থাকলেও খুলা দিতে পারেন নারীরা। এটি বিবাহবিচ্ছেদের প্রাথমিক ধাপ। যা আদালতের অনুমতি সাপেক্ষ।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।