Campus Pata 24
ঢাকাTuesday , 6 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

নারী-পুরুষ আলাদা না ভাবলে উন্নত বিশ্বের মতো এগিয়ে যাবো: জবি উপাচার্য

Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেছেন, আমরা নিজেদের নারী বা পুরুষ না ভেবে মানুষ হিসেবে ভাবলে উন্নত বিশ্বের মতো এগিয়ে যেতে পারবো। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে উদীচী শিল্পীগোষ্ঠীর আয়োজিত শীতকল্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 
উপাচার্য আরও বলেন, উদীচী শিল্পী-গোষ্ঠী সৃষ্টির মূল লক্ষ্য হলো গণজাগরণমূলক গান গেয়ে জনসচেতনতা বৃদ্ধি করা। আর সেই সচেতনতা হচ্ছে আমাদের মধ্যে মূল্যবোধ তৈরি করা। এই মূল্যবোধ গড়ে উঠবে অসাম্প্রদায়িক বাংলাদেশ, নারী-পুরুষের মধ্যে সমতা, বৈষম্যহীন সমাজ এবং বহুমাত্রিক বাংলাদেশের সমন্বয়ে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোশাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ হুমায়ুন কবীর চৌধুরী, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. হোসনে আরা বেগম এবং চারুকলা অনুষদের ডিন অধ্যাপক মোহা. আলপ্তগীন।
অনুষ্ঠানের তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশ উদীচী শিল্পী-গোষ্ঠী জবি সংসদের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ হাফিজুল ইসলাম। এসময় বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 
অনুষ্ঠানে উদীচী শিল্পী-গোষ্ঠী জবি সংসদের বিভিন্ন পরিবেশনার পাশাপাশি ছিল বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সংগঠন, পুঁথিপাঠ সহ বিভিন্ন ব্যান্ডদলের পরিবেশনা।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।