Campus Pata 24
ঢাকাWednesday , 14 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

মানববন্ধনে কেএনএফের বিরুদ্ধে প্রতিবাদ করার আহ্বান

ডেস্ক রিপোর্ট
February 14, 2024 2:18 pm
Link Copied!

বান্দরবানে রুমায় বিভিন্ন গ্রামবাসীদের উপর কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ কর্তৃক নির্যাতন, চাঁদাবাজি ও অপহরণের প্রতিবাদে মানববন্ধন করেছে রুমা সচেতন নাগরিক সমাজ। বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে রুমা বাজারে এই মানববন্ধনের কর্মসূচি পালন করা হয়।
এর আগে রুমা বাজার থেকে বের করা হয় বিক্ষোভ মিছিল। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রিজে এসে শেষ হয়। এসময় ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিক্ষোভ মিছিলে অংশ নেন বিভিন্ন গ্রাম থেকে আসা অর্ধশতাধিক নারী-পুরুষ।
মানববন্ধনে বক্তারা বলেন, পাহাড়ের শান্তিশৃঙ্খলা বজায় রাখতে চাইলেও কেএনএফ সন্ত্রাসীরা সেই পরিবেশ অশান্তি সৃষ্টি  তৈরি করেছে। পাহাড়ের বসবাসরত নিরীহ মানুষদের গুলি করার হুমকি, হয়রানি, চাঁদাবাজিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড দিন দিন বেড়ে চলেছে। যার কারণের পাহাড়ের মানুষ শান্তিতে বসবাস করতে পারছে নাহ। তাদের অত্যাচারের নিজের ঘরবাড়ি ছেড়ে ভয়ে পালিয়ে যেতে হচ্ছে বিভিন্ন স্থানে। এভাবে চলতে থাকলে ভবিষ্যতে আরো নানা সমস্যাসম্মুখীন হতে হবে।
বক্তারা আরো বলেন, আমরা চাই সকল জাতিকে নিয়ে শান্তিভাবে বসবাস করতে, কারোর উপর জোর জুলুম দিয়ে বসবাস করতে নয়। কিন্তু দীর্ঘদিন ধরে কেএনএফকে সংগঠনকে যে সম্মান দিয়ে এসেছি সে সম্মান পাওয়া তাদের যোগ্য নয়। তাই পাহাড়েরও রুমা উপজেলাতে শান্তি ফিরিয়ে আনতে কেএনএফ বিরুদ্ধে রুখে দাঁড়ানো পাশাপাশি সর্বক্ষেত্রে প্রতিবাদ করা আহ্বান জানান বক্তারা।
জানা গেছে, আগামী ২৪ ফেব্রুয়ারি শান্তি-প্রতিষ্ঠা কমিটির সাথে কেনএফের বৈঠকের কথা রয়েছে। সশস্ত্র সংঘাত বন্ধে এর আগের বৈঠকে উভয়পক্ষ সম্মত হলেও কেএনএফ সমঝোতা চুক্তি ভঙ্গ করছে বলে অভিযোগ করেছেন শান্তি কমিটির সদস্যরা।
মানববন্ধনের রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, ২নং রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা শৈবং, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা, মারমা ওয়েলফেয়ারের সভাপতি উথোয়াইচিং মারমা,সচেতন নাগরিক যুব সমাজের প্রতিনিধি অংচোওয়ং মারমাসহ রুমা সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গতকাল সকালে কেএনএফ সদস্যরা চাঁদা না পেয়ে রিজুক পাড়ার বাসিন্দা উহ্লাচিং মারমাকে(৩৭) উদ্দেশ্য করে গুলি চালালে ঘটনাস্থলে তিনি আহত হন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়। এর ফলে কেএনএফ সংগঠনের প্রতি ক্ষোভের ফুলিয়ে উঠে রুমা উপজেলার সচেতন নাগরিক সমাজ।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।