Campus Pata 24
ঢাকাWednesday , 14 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

এবার টি-টোয়েন্টি ক্রিকেটে বিদায়ের ক্ষণ জানালেন ওয়ার্নার

ডেস্ক রিপোর্ট
February 14, 2024 11:02 am
Link Copied!

প্রায় দেড় দশক ধরে ব্যাট হাতে অস্ট্রেলিয়াকে একাধিক ম্যাচ জিতিয়েছেন ডেভিড ওয়ার্নার। সময়ের সাথে সাথে তিনি হয়ে উঠেছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের একটি স্তম্ভ। বহুবার তিনি হারের মুখ থেকে জয় ছিনিয়ে এনেছিলেন দলের হয়ে। এছাড়াও ঝুলিতে রয়েছে অজস্র অর্ধশতরান ও শতরান। সব মিলিয়ে, তিনি অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের একটি নক্ষত্র। এবার তিনিই ঘোষণা দিলেন ক্রিকেট ছাড়ার।
রোববার ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীনই ওয়ার্নার টেস্ট ও একদিনের ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়েছিলেন। আর এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি ঘোষণা দিলেন আন্তর্জাতিক ক্রিকেটকে সম্পূর্ণভাবে কবে তিনি বিদায় জানাবেন। অজি তারকা স্পষ্ট জানিয়ে দিলেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পরই তাকে আর আন্তর্জাতিক স্তরে খেলতে দেখা যাবে না।
শুক্রবার (৯ ফেব্রুয়ারি) হোবার্টে সিরিজের প্রথম টি২০ ম্যাচ খেলতে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। এক টানটান উত্তেজনা ভরা ম্যাচের সাক্ষী হয় স্টেডিয়ামে উপস্থিত সকল দর্শকেরা। একটি ‘হাই স্কোরিং ম্যাচ’ অস্ট্রেলিয়া জিতে নেয় মাত্র ১১ রানে। সৌজন্যে ডেভিড ওয়ার্নারের ৩৬ বলে ৭০ রানের একটি ঝড়ো ইনিংস, যার মধ্যে রয়েছে ১২টি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি। এছাড়াও এদিন বল হাতে রোভমান পাওয়েলদের কোমর ভেঙে দিয়েছিলেন দলের তারকা স্পিনার অ্যাডাম জাম্পা। ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে তিনি তুলে নেন তিনটি উইকেট।
ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেরা ক্রিকেটার ঘোষণা করা হয় ডেভিড ওয়ার্নারকে। সেখানে তিনি জানালেন যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই তিনি পুরোপুরিভাবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন। ওয়ার্নার বলেন, সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়ে খুব ভালো লাগছে। পিচটা পুরোপুরি ব্যাটারদের জন্য ছিল এবং এমন পিচকে সমস্ত ব্যাটারদেরই কাজে লাগানো উচিত। আজকের ম্যাচে রান পেয়ে বেশ চাঙ্গা লাগছে নিজেকে। এই মুহূর্তে আমার প্রধান লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা। এখনো ছয় মাসের মতো সময় রয়েছে। প্রায় একই দল নিউজিল্যান্ডে যাচ্ছে তাদের বিরুদ্ধে খেলতে এবং ওখানে জেতাটাও সমানভাবে গুরুত্বপূর্ণ আমাদের কাছে।
প্রসঙ্গত, এই মুহূর্তে সিরিজের ফলাফল ১-০। পরবর্তী ম্যাচটি রয়েছে ১১ ফেব্রুয়ারিতে অ্যাডিলেডে। এবার দেখার বিষয়, শেষ পর্যন্ত ঘুরে দাঁড়াতে পারে কিনা ওয়েস্ট ইন্ডিজ। 
সূত্র: হিন্দুস্তান টাইমস



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।