Campus Pata 24
ঢাকাMonday , 12 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেটের ফাইনালে যৌথ চ্যাম্পিয়ন ঢাবি ও রাবি

ডেস্ক রিপোর্ট
February 12, 2024 2:35 pm
Link Copied!

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা ২০২৪ এর ফাইনাল ম্যাচটি পণ্ড হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় বনাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই খেলায় ক্যাচ ধরাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা শুরু হয়। এতে মো. ইমন ও মো. ওমর নামে দুই ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড় আহত হয়েছেন। উদ্ভূত পরিস্থিতিতে উভয় দলকে যৌথভাবে বিজয়ী ঘোষণা করে রাবি প্রশাসন।
আলোক স্বল্পতার কারণ দেখিয়ে খেলাটি স্থগিত করে ম্যাচ রেফারি মাইকে ঘোষণা দেন। তবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিকেটে টিম অভিযোগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের উপর আক্রমণ চালায় এবং কয়েকজনকে মেরে আহত করে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়েরা আরো অভিযোগ করে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী মাঠে ঢুকে ঢাবি ক্রিকেট টিমের খেলোয়াড়দের উপর অতর্কিতভাবে ঝাঁপিয়ে পড়ে এবং হামলা চালায়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় টিমের ৫/৬জন খেলোয়াড় গুরুতর আহত হয়।
এ সময় রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার ও বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ প্রটোকল ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় দলকে নিরাপত্তা দিয়ে বাসে তুলে দেন।
বিশ্ববিদ্যালয় প্রশাসনের একাধিক শিক্ষক বলেন, এটি একটি লজ্জাজনক ঘটনা। আমরা এমন ঘটনা প্রত্যাশা করি না। উভয় টিমের সঙ্গে আমরা কথা বলেছি। এখন আর কোনো সমস্যা নেই।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম সাউদ বলেন, “আজকের খেলায় যা ঘটেছে, তা আসলেই অনাকাঙ্ক্ষিত ঘটনা। গ্যালারীতে বসে খেলা দেখতে নির্দেশনা প্রদান করা হয়েছিল কিন্তু শিক্ষার্থীরা সবাই মাঠে চলে আসছিল। ঘটনার পর আমরা ঢাবি শিক্ষার্থীদের তাদের বাসস্থানে পৌঁছে দিয়েছি এবং একজনকে ঢাকার ফ্লাটে তুলে দিয়েছি। এ ঘটনায় যৌথভাবে দুই দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।”



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।