Campus Pata 24
ঢাকাWednesday , 14 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাটে হত্যা মামলার রায়, সুমনের যাবজ্জীবন কারাদণ্ড

ডেস্ক রিপোর্ট
February 14, 2024 12:06 pm
Link Copied!

সদরের আমির হোসেন হত্যা মামলায় সুমন হোসেন নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন জয়পুরহাটের একটি আদালত। বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোঃ আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর পুলিশ পাহারায় সাজাপ্রাপ্ত আসামি সুমন হোসেনকে জয়পুরহাট জেলা কারাগারে পাঠানো হয়েছে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সুমন হোসেন হচ্ছেন জয়পুরহাট সদর উপজেলার পলিকাদোয়া গ্রামের নুরুননবীর ছেলে।
আদালত ও মামলা সূত্রে জানা গেছে, মামলার আসামি সুমন হোসেন পলিকাদোয়া গ্রামের মেয়ে জোসনা বেগমকে বিয়ে করে শশুর বাড়িতে (ঘরজামাই) স্ত্রীকে নিয়ে বসবাস করতেন। ওই গ্রামের আমির হোসেন ঘরজামাই থাকাকে কেন্দ্র করে সুমন হোসেনকে তুচ্ছতাচ্ছিল করে কথা বলে আসছিলেন দীর্ঘদিন ধরে। এ নিয়ে সুমনের সঙ্গে আমির হোসেনের মনোমালিন্য সৃষ্টি হবার পাশাপাশি তাদের মধ্যে দূরত্ব বাড়ে।
এ ঘটনাকে কেন্দ্র করে ২০০৮ সালে ২৬ আগস্ট সকাল সাড়ে ৭ টার দিকে বিষয়টা মীমাংসা করার জন্য সুমন হোসেনের শশুর সুজাউল ইসলামের বাড়িতে যান আমির হোসেন।
সেখানে আগে থেকেই ক্ষিপ্ত থাকায় সুমন হোসেন, আমির হোসেনকে দেখামাত্র তার সঙ্গে তর্কে লিপ্ত হন। এ সময় সুমন হোসেন কথা কাটা কাটির এক পর্যায়ে আমির হোসেনকে কিলঘুষি মারতে থাকেন। এতে আমির হোসেন মাথায় আঘাত প্রাপ্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। স্থানীয় লোকজন মাথায় পানি ঢালতে ঢালতে কিছুক্ষণ পর ঘটনাস্থলেই  মারা যান আমির হোসেন। নিহত আমির হোসেন পলিকাদোয়া গ্রামের মহিম উদ্দীনের পুত্র।
এ ঘটনায় নিহত আমির হোসেনের স্ত্রী জোসনা বেগম বাদি হয়ে জয়পুরহাট সদর থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা এস আই ফারুখ খলিল ২০০৮ সালের ২৬ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে আদালত দীর্ঘ ১৬ বছর পর এই মামলার আসামি সুমন হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে রায় ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি এ্যাড: উদয় চন্দ্র সিংহ ও আসামি পক্ষে ছিলেন এ্যাড: হেনা কবির ও এ্যাড: ইতি খাতুন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।