Campus Pata 24
ঢাকাWednesday , 21 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

নিশ্চিত তিন দল, শেষ চারে যেতে যে সমীকরণের মুখোমুখি খুলনা-বরিশাল

ডেস্ক রিপোর্ট
February 21, 2024 5:58 am
Link Copied!

চলমান বিপিএলে ইতোমধ্যেই প্লে-অফ নিশ্চিত করেছে তিন দল। সবার আগে শেষ চার নিশ্চিত করেছে রংপুর রাইডার্স। দ্বিতীয় দল হিসেবে পৌঁছে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর সবশেষ তৃতীয় দল হিসেবে শেষ চারের টিকিট পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এতে কঠিন সমীকরণে সামনে দাঁড়িয়ে খুলনা টাইগার্স ও ফরচুন বরিশাল।
মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) খুলনাকে ৬৫ রানের ব্যবধানে হারিয়ে প্লে-অফে উঠেছে চট্টগ্রাম। এতে শেষ চারের টিকিট পেতে বরিশালের জন্য সমীকরণটা সহজ হলেও কঠিন হয়েছে খুলনার জন্য।
লিগ পর্বে ১১ ম্যাচ খেলে ছয়টিতে জয় পেয়েছে বরিশাল। এতে পয়েন্ট টেবিলের চারে রয়েছে তামিম ইকবালের দল। লিগ পর্বের শেষ ম্যাচে শক্তিশালী কুমিল্লার বিপক্ষে মাঠে নামবে বরিশাল। এই ম্যাচে জয় পেলে কোনো সমীকরণই বরিশালকে প্লে-অফ খেলতে আটকাতে পারবেন না। কিন্তু হেরে গেলে তাকিয়ে থাকতে হবে খুলনা-সিলেট স্ট্রাইকার্সের ম্যাচের দিকে।
আসরে ১১ ম্যাচে পাঁচটিতে জয় পেয়েছে খুলনা টাইগার্স। এতে ১০ পয়েন্ট নিয়ে বরিশালের পরেই রয়েছে বিজয়ের দল। রান রেটও ভালো অবস্থানে নেই খুলনার। তাই কুমিল্লার কাছে বরিশাল যেনো বড় ব্যবধানে হারে সেই কামনা করবে বিজয়-আফিফরা।
কুমিল্লার কাছে যদি বরিশাল হারের দিনের দ্বিতীয় ম্যাচে প্লে-অফে ওঠার সমীকরণ জেনেই সিলেটের বিপক্ষে মাঠে নামবে খুলনা। সেক্ষেত্রে সিলেটকে বড় ব্যবধানে হারাতে হতে পারে তাদের।
তাই আগামী ২৩ ফেব্রুয়ারি মিরপুরে দুইটি ম্যাচই গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে কুমিল্লাকে মোকাবিলা করবে বরিশাল। দ্বিতীয় ম্যাচে সিলেটের মুখোমুখি হবে খুলনা। এই লড়াই দিয়ে শেষ হবে বিপিএলের দশম আসরের লিগ পর্ব।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।