Campus Pata 24
ঢাকাWednesday , 21 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তান বিশ্বব্যাপী হাসির খোরাক হয়ে উঠেছে: ইমরান খান

ডেস্ক রিপোর্ট
February 21, 2024 3:37 am
Link Copied!

সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রতিষ্ঠাতা ইমরান খান বলেছেন, সব কারচুপির এখনই মৃত্যু হওয়া উচিত। কারণ পাকিস্তান বিশ্বব্যাপী হাসির খোরাক হয়ে উঠেছে। মঙ্গলবার ইমরানের সঙ্গে আদিয়ালা কারাগারে সাক্ষাৎ শেষে এই মন্তব্যের কথা জানিয়েছেন তার বোন আলেমা খান।
আলেমা খান জানিয়েছেন, তার ভাই চান দায়মুক্তির সংস্কৃতির অবসান হোক এবং আন্তর্জাতিকভাবে দেশের খ্যাতি রক্ষা করতে জনগণের মনোনয়নকে সম্মান করতে হবে।
ইমরান তার চিরচেনা শত্রু পিএমএল-এনকেও উপহাস করেছেন। ইমরানের উদ্ধৃতি দিয়ে আলেমা বলেন, ‘ভোটের সম্মান না দিয়ে ‘নির্বাচিতরা’ বুটকে সম্মান করেছে।
ইমরান বলেছেন, ‘নির্বাচনটি এতটাই নির্লজ্জ এবং অন্ধ ছিল যে নির্বাচকদের মাধ্যমে ‘নির্বাচিতদের’ বিরুদ্ধে দুর্নীতির মামলাগুলি বাদ দেওয়া হয়েছে। অপরদিকে পিটিআই চেয়ারম্যানকে মিথ্যা অভিযোগে ম্যারাথন বিচারের পর ৩২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।’
এদিকে কয়েকদিনের টানা আলোচনার পর পাকিস্তানে সরকার গঠনে ঐকমত্যে পৌঁছেছে নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ (পিএমএলএন) এবং বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। বুধবার (২১ ফেব্রুয়ারি) মধ্যরাতে এ ঘোষণা দেয় দল দুটি।
পাক সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, সমঝোতা অনুযায়ী, ফের পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন পিএমএলএনের শেহবাজ শরিফ। অপরদিকে দেশটির নতুন প্রেসিডেন্ট হবেন পিপিপির আসিফ আলী জারদারি।
সরকার গঠন নিয়ে মঙ্গলবার সিনেটর ইসহাক দারের বাড়িতে রুদ্ধদ্বার বৈঠকে বসেন পিএমএলএন এবং পিপিপির নেতারা। সেখানে জোট সরকার গঠনের বিভিন্ন শর্তগুলো নিয়ে আলোচনা করেন তারা। এরপর এ সিদ্ধান্তে উপনীত হয় এই দুই দল।
পিপিপির বিলাওয়াল ভুট্টো নিশ্চিত করেছেন, শেহবাজ শরীফ আবারও প্রধানমন্ত্রী হবেন। অপরদিকে প্রেসিডেন্ট পদে বসবেন তার বাবা আসিফ আলী জারদারি। সরকার গঠন হওয়ার পর প্রেসিডেন্ট নির্বাচন হবে। সেখানে পিপিপির আসিফ আলী জারদারিকে ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পিএমএলএন।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।