Campus Pata 24
ঢাকাWednesday , 21 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

আইপিএলের পর আমরাই সবচেয়ে বেশি টাকা দেই: সালাহউদ্দিন

ডেস্ক রিপোর্ট
February 21, 2024 3:38 am
Link Copied!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যান্য আসরের তুলনায় এবার তারকা ক্রিকেটারদের উপস্থিতি অনেক বেশি। তবে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, রিজা হেনড্রিকসকদের বেশিদিন পায়নি ফ্র্যাঞ্চাইজিরা। বিপিএলের শেষ পর্বে খেলতে এসেছেন জিমি নিশাম, আন্দ্রে রাসেল, সুনীল নারিনরা।
সব মিলিয়ে এই তারকা ক্রিকেটারদের উপস্থিতি বিপিএলকে দর্শকদের কাছে আরও আকর্ষণীয় করে তুলেছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রধান কোচ মোহাম্মদ সালাহউদ্দিন মনে করেন, অনেক ক্রিকেটারই অন্যান্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের চেয়ে বিপিএল পছন্দ করেন। আইপিএলের পরেও বিপিএল থেকে সর্বোচ্চ পারিশ্রমিক পান বিদেশি ক্রিকেটাররা।
এবারের আসরে শুরু থেকেই স্পাইডার ক্যাম, ডিআরএস, ব্যাগি ক্যাম ছিল বিপিএলের সম্প্রচারে। সেই সঙ্গে ভালো উইকেটে খেলা হওয়ায় অনেক ম্যাচেই বড় রান হয়েছে। যা দর্শকদের অনেক বিনোদনের সুযোগ বাড়িয়ে দিয়েছে। এসব ক্ষেত্রে আরেকটি মনোযোগ দিলেই বিপিএলও ভালো একটি টুর্নামেন্ট হতে পারে বলে মনে করেন সালাহউদ্দিন।
তিনি বলেছেন, ‘যাদের বোঝার কথা তারা বুঝে না। তারা যদি বুঝে তাহলে এটাও অনেক ভালো একটি টুর্নামেন্ট হতে পারে। ভালো একটা উইন্ডো হলে বাংলাদেশে সবাই খেলতে আসবে। আমি যতটুকু মনে করি আইপিএলের পরে কিন্তু আমরা সবচেয়ে বেশি টাকা দেই প্লেয়ারদের। এখানে সবারই খেলার ইচ্ছে আছে।’
তিনি আরও বলেন, ‘আমার মনে হয় এখানে অনেক প্লেয়ার এসেছে। এতোদিন অনেকগুলো টুর্নামেন্ট ছিল, প্লেয়ার ওইভাবে ছিল না। এখন প্লেয়ার আসছে বলে প্রত্যেকটা দল প্লেয়ার পাচ্ছে। যখন বড় বড় প্লেয়ার আসে তখন অটোমেটিক টুর্নামেন্টের হাইপ বেড়ে যায়। আমার মনে হয় এ কারণেই অনেক ভালো ম্যাচ হচ্ছে ইদানিং। উইকেটটাও অনেক ভালো ছিল। রানও দেখতে পেরেছে দর্শকরা স্বাভাবিক। রান হলে তো সবাই খুশি হয়। তবে বোলাররা একটু কষ্ট পায় আরকি।’
বিপিএলে আরও বিদেশি ক্রিকেটার পেতে এবং টুর্নামেন্টের মান বৃদ্ধি করতে সময়সূচি পরিবর্তনের পরামর্শ দিয়েছেন সালাহউদ্দিন। প্রয়োজনে টুর্নামেন্ট আরও সংক্ষিপ্ত করার প্রস্তাব দিয়েছেন তিনি। এর ফলে বিপিএল আরও আকর্ষণীয় হবে বলে মনে করেন বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের এই অভিজ্ঞ কোচ।
তার ভাষ্য, ‘এতো লম্বা সময় হলে সমস্যা। একটা টুর্নামেন্ট ৪৫ দিন ধরে হচ্ছে। এটা ইচ্ছে করলেই ছোটো করা যায়। একটা টিম মোমেন্টাম পেয়েছে। সে ৯ দিন পর আরেকটা ম্যাচ খেলবে। কেউ ৬দিন পর ম্যাচ খেলবে। সেই দলকে আবার নতুন করে শুরু করতে হবে। এটা একটু চিন্তা ভাবনা করলেই সম্ভব।’



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।