Campus Pata 24
ঢাকাTuesday , 20 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

অচলাবস্থায় পাকিস্তান, জোট সরকার গঠনে পঞ্চম দফার বৈঠক ব্যর্থ

ডেস্ক রিপোর্ট
February 20, 2024 2:00 pm
Link Copied!

জোট সরকার গঠনের উদ্দেশে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) এই দুই দলের সমন্বয় কমিটির মধ্যকার পঞ্চম দফার আলোচনা ব্যর্থ হয়েছে। এতে করে রাজনৈতিক প্রেক্ষাপটে ফের অচলাবস্থায় পড়ে গেছে গোটা দেশ। খবর এক্সপ্রেস ট্রিবিউন। 
ইসলামাবাদে পার্লামেন্ট এলাকায় পিএমএল-এনের সিনিয়র নেতা সিনেটর ইসহাক দারের বাসভবনে সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাতে অনুষ্ঠিত বৈঠকে দুই দলের বিশিষ্ট নেতাদের অংশ নিতে দেখা গেছে।পঞ্চম দফার আলোচনায় মূল বিতর্কের বিষয়গুলোতে কোনো সুরাহা হয়নি, যার ফলে কেন্দ্রীয় সরকার গঠন প্রক্রিয়া ফের পিছিয়ে গেছে। তবে এই বিষয়ে আজ মঙ্গলবার ষষ্ঠ দফায় আলোচনায় বসবে এই দুই দলের প্রতিনিধিরা।  
আলোচনায় পিপিপি-এর পার্লামেন্টেরিয়ান কমিটি দেশটির সিনেটের চেয়ারম্যান এবং জাতীয় পরিষদের স্পিকার এবং প্রেসিডেন্ট পদের দাবি জানান। সেই সঙ্গে তারা বলেন, প্রধানমন্ত্রিত্ব এবং মন্ত্রিসভায় কোন প্রার্থী দেয়া হবে না। এসব ক্ষেত্রে তারা পিএমএল-এন-এর প্রার্থীদের সমর্থন দেবে। তবে পিএমএল-এন এখনও পিপিপির দাবিতে সাড়া দেয়নি।
নওয়াজ শরিফের দল চায়, কেন্দ্রীয় মন্ত্রিসভায় পিপিপির অংশগ্রহণ। সেই সঙ্গে শুধুমাত্র পার্লামেন্টের ট্রেজারি বেঞ্চে নীরব দর্শক হয়ে বসে না থেকে পিপিপির উচিত হবে রাষ্ট্রীয় জনগুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গঠন প্রক্রিয়ায় সক্রিয়ভাবে অংশ নেয়া। পিপিপির প্রতিনিধি দলে ছিলেন মুরাদ আলি শাহ, কামার জামান কাইরা, ও নাদিম আফজাল চান। সোমবারের আলোচনা কোন রকমের সম্ভাবনা ছাড়াই অচলাবস্থায় গিয়ে পৌঁছায়। 



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।