Campus Pata 24
ঢাকাTuesday , 20 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

জামিন পেলেন সাংবাদিক ইলিয়াস

ডেস্ক রিপোর্ট
February 20, 2024 7:00 am
Link Copied!

নিউ ইয়র্ক পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া যুক্তরাষ্ট্রপ্রবাসী বাংলাদেশি সাংবাদিক ও ইউটিউবার ইলিয়াস হোসেন তৃতীয়বারের মতো আদালত থেকে জামিন পেয়েছেন। স্থানীয় সময় গতকাল সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে নিউ ইয়র্কের কুইন্স ফৌজদারি আদালতে হাজির করা হলে বিচারক ইউজিন এম গুয়ারিনো তাকে জামিনের আদেশ দেন। 
এ সময় তার বিরুদ্ধে স্যোশাল মিডিয়ায় বাদীকে উত্তেজিত হয়রারি ও ভীতি প্রদর্শনের অভিযোগে দুটি অভিযোগ গঠন করা হয়েছে। তবে আদালতে নিজেকে নির্দোষ দাবি করেছেন ইলিয়াস হোসেন।
এর আগে গত রোববার নিউ ইয়র্কের অদূরে একটি দ্বীপ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেন নিউ ইয়র্ক পুলিশ। গ্রেপ্তারের পর জ্যামাইকার ১১৩ প্রেসেন্ট হাজতে রাখা হয় ইলিয়াসকে। গতকাল সোমবার সকালে ইলিয়াসকে জামিনের জন্য আদালতে হাজির করা হয়।
নিউ ইয়র্কের কুইন্স ফৌজদারি আদালতে সাংবাদিক ও ইউটিউবার ইলিয়াস হোসেনের বিরুদ্ধে পিএল ২৪০.৩০ ০১ বাদীকে আক্রমণাত্মক হয়রানি ও পিএল ১১০-১৩৫.৬৫ ০১ জবরদস্তি: ভীতি সৃষ্টি/প্রপ ইনজুরি ধারায় দুই অভিযোগ গঠন করা হয়। তবে আদালতে ইলিয়াস হোসেন নিজেকে নির্দোষ দাবি করলে বিচারক তাকে জামিনের আদেশ দেন। উপরোক্ত ধারায় অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ ৭ থেকে ১০ বছরের কারাদণ্ড হতে পারে বলে আইনজীবীদের ধারণা।
সম্প্রতি মামলার বাদীর বাড়িতে বোমা হামলার হুমকিসহ আদালত অবমাননার অভিযোগে ইলিয়াসের নামে হুলিয়া (পলাতক আসামিকে হাজিরের নোটিশ) জারি করে পুলিশ। অনলাইন অ্যাক্টিভিস্ট মিল্টন জ্যাকব ও প্রিমা রব্বনীর করা মামলায় ১ ফেব্রুয়ারি পুলিশের কাছে আত্মসমর্পণ করতে গেলে তাকে আটক করা হয়। তবে ছেড়ে দেওয়া হয় ছয় ঘণ্টা পর।
এরপর গত  ১৭ জানুয়ারি আদালতে হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি উপস্থিত হননি। নিউ ইয়র্কের কুইন্স কাউন্টি পুলিশ ডিপার্টমেন্ট ইলিয়াসকে ধরিয়ে দেওয়ার জন্য তার বাড়ির দরজা ও শহরের বিভিন্ন স্থানে ‘ধরিয়ে দিন’ পোস্টার লাগায়।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।