Campus Pata 24
ঢাকাThursday , 22 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

চীনে জাহাজের ধাক্কায় ভেঙে গেল সেতু, নিহত ৫

ডেস্ক রিপোর্ট
February 22, 2024 1:10 pm
Link Copied!

চীনের দক্ষিণাঞ্চলীয় শহর গুয়াংঝোউতে পণ্যবাহী জাহাজের ধাক্কায় একটি সেতু ভেঙে দুই ভাগ হয়ে গেছে। এসময় সেতুতে থাকা একটি বাসসহ অন্তত পাঁচটি গাড়ি নদীতে পড়ে গেছে। এ ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। খবর- দ্য নিউ ইয়র্ক টাইমসের।
ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্থানীয় সময় ভোর ৫টা ৩০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। পরে জাহাজের ক্যাপ্টেনকে আটক করেছে পুলিশ। পাশাপাশি ঘটনাস্থলের আশপাশ থেকে মানুষ ও যানবাহন সরিয়ে নেয়া হয়েছে।
রাষ্ট্রনিয়ন্ত্রিত সম্প্রচারমাধ্যম সিসিটিভির এক ছবিতে দেখা যাচ্ছে, সেতুর একটি অংশ ভেঙে গেছে। এর নিচে জাহাজটি আটকা পড়ে আছে।
সিসিটিভির সূত্র মতে, সেতুটি সংস্কারের কথা থাকলেও এর পরিকল্পনা তিনবার স্থগিত করা হয়েছে। ২০২১ সালের অক্টোবরে সেতুর কাঠামোগত সুরক্ষা নিশ্চিতে ‘সংঘর্ষ এড়ানোর অবকাঠামো’ নির্মাণের প্রয়োজনীয়তা চিহ্নিত করে প্রাদেশিক কর্তৃপক্ষ।
প্রসঙ্গত, নানশা জেলার গুয়াংঝোউ পার্ল নদীর দ্বীপে অবস্থিত এবং চীনের মূল ভূখণ্ডের ব্যস্ততম সমুদ্রবন্দরগুলোর মধ্যে একটি। নানশা দক্ষিণ চীনের দ্রুততম ক্রমবর্ধমান একটি বন্দর। ২০০৪ সালে এটি চালু হওয়ার পর থেকে প্রতিবছর পণ্যবাহী জাহাজের সংখ্যা বেড়েই চলেছে।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।