Campus Pata 24
ঢাকাMonday , 19 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

মিয়াওয়ালি থেকে নির্বাচন করবেন ইমরান খান

ডেস্ক রিপোর্ট
February 19, 2024 3:14 pm
Link Copied!

পাকিস্তানের নির্বাচনের ১০ দিন পার হলেও এখনও সরকার গঠন হয়নি। প্রতিদিনই নতুন নতুন চমক সামনে হাজির হচ্ছে। এবার শোনা গেল, মিয়াওয়ালি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। পিটিআই সিনেটর ফয়সাল জাভেদ সোমবার পাকিস্তানের সংবাদ মাধ্যমকে এ কথা বলেছেন।
ফয়সাল জাভেদ বলেছেন, দলের প্রধান ইমরান খান মিয়ানওয়ালি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আল্লাহর ইচ্ছায় তিনি আবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন।
জিও নিউজকে দেওয়া সাক্ষাৎকারে জাভেদ বলেন, ৮ ফেব্রুয়ারি নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল দেশের ইতিহাসে ‘অভূতপূর্ব’। ৯ মে ঘটনা ও পিটিআয়ের ওপর রাষ্ট্রীয় ক্র্যাকডাউনের পর ফয়সাল জাভেদ আত্মগোপনে চলে গিয়েছিলেন।
এদিকে পিটিআই নেতা ব্যারিস্টার গোহর খান বলেছেন, পিটিআই সমর্থিত স্বতন্ত্ররা একটি দল হিসেবে সুন্নি ইত্তেহাদ কাউন্সিলে যোগ দেবে। তিনি বলেন, ‘আমাদের প্রার্থীরা তাদের হলফনামা জমা দিয়েছেন। তাদের সম্মতিতে আজ আমরা ঘোষণা করছি যে পিটিআই-সমর্থিত স্বতন্ত্ররা সুন্নি ইত্তেহাদ কাউন্সিলে যোগদান করছে।’
গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা প্রথম, পিএমএল-এন দ্বিতীয় ও পিপিপি তৃতীয় স্থান অর্জন করেছে। তবে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। ফলে জোট গঠন করে সরকার আসার চেষ্টা করছে বড় দলগুলো। ইতোমধ্যে এ বিষয়ে সমঝোতায় পৌঁছার কথা জানিয়েছে পিএমএল-এন ও পিপিপি।
এর আগে রোববার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে পিটিআই মনোনীত প্রধানমন্ত্রী প্রার্থী ওমর আইয়ুব খান বলেন, পিপিপি ও পিএমএল-এন ৪০টি আসনও জিততে পারেনি। তাদের এবং অন্য সবাইকে জনগণের কথা শুনতে হবে। দেশের জনগণ ইমরান খানকে প্রধানমন্ত্রী হিসেবে মেনে নিয়েছে এবং তারা সুন্দর পাকিস্তান চায়। বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও নওয়াজ শরিফ নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনে ঘটে যাওয়া জালিয়াতির প্রধান সুবিধাভোগী বলে মন্তব্য করেছেন তিনি।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।