Campus Pata 24
ঢাকাSunday , 25 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

মহাসমাবেশের ডাক বেকার যুবকদের

ডেস্ক রিপোর্ট
February 25, 2024 4:09 am
Link Copied!

দীর্ঘদিন ধরে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবি জানিয়ে আসছে বেকার যুবকরা। এবার একই দাবিতে মহাসমাবেশের ডাক দিয়েছেন তারা।
শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু স্মারক ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এই ঘোষণা দেওয়া হয়।
সমাবেশে দাবি জানিয়ে বলা হয়, সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা আন্তর্জাতিক মানদণ্ড মেনে ৩৫ বছর করতে হবে। বিশ্বের ১৬২টি দেশে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর রয়েছে।
আন্দোলনকারীরা জানিয়েছেন, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করা না হলে আগামী ১১ মে ঢাকায় মহাসমাবেশ করবেন তারা। দীর্ঘদিন ধরেই চাকরিপ্রার্থীরা এ দাবি জানিয়ে আসছেন।
তারা বলেন, কোনো কোনো দেশে চাকরিতে প্রবেশের বয়স উন্মুক্ত। দক্ষিণ এশিয়ার দেশেগুলোর মধ্যে আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে বিভিন্ন রাজ্যভেদে চাকরিতে আবেদনের বয়স সীমা ৩৫-৪৫ বছর, মালদ্বীপে ৪৫ বছর, শ্রীলঙ্কায় ৩৫ বছর, নেপালে ৩৫ বছর, আফগানিস্তানে ৩৫ বছর। দক্ষিণ এশিয়ার মধ্যে শুধুমাত্র বাংলাদশ এবং পাকিস্তানেই চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর।
দেশে দীর্ঘদিন ধরেই চাকরিতে বয়সসীমা বাড়ানোর দাবিতে আন্দোলন হচ্ছে। আন্দোলনকারীরা ৩৫ বছর বয়সসীমা করার দাবি করেন। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দাবি নাকচ করে বয়সসীমা না বাড়ানোর কথা জানিয়ে দেন।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।