Campus Pata 24
ঢাকাThursday , 29 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

‘অবসর কি নিজের ইচ্ছায় নিয়েছি?’ বিস্ফোরক মন্তব্য মুশফিকের

ডেস্ক রিপোর্ট
February 29, 2024 11:29 am
Link Copied!

চলমান বিপিএলের সবচেয়ে ধারাবাহিক দল রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে উঠেছে ফরচুন বরিশাল। জয়ের নেপথ্যে উইকেটের পেছনে চারটি ক্যাচ নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে উইনিং নক খেলেছেন মুশফিকুর রহিম। এরপর সংবাদ সম্মেলনেও তার পারফরম্যান্স ছিল নজরকাড়া! প্রশ্ন তুলেছেন বিভিন্ন বিষয় নিয়ে। একইসঙ্গে টি-টোয়েন্টি থেকে নিজের ইচ্ছায় অবসর নেননি বলেও চাঞ্চল্যকর মন্তব্য করেছেন মুশফিক।
গতকাল (বুধবার) বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরের দেওয়া ১৫০ রানের লক্ষ্য তাড়ায় শুরুতে দুই উইকেট হারিয়ে বসে বরিশাল। সেই বিপর্যয় সামলে দলকে জয়ের বন্দরে নিতে মুশফিক ৪৭ রানের ইনিংস খেলেন। যা ৯ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয়ী বরিশালকে ফাইনালে তুলে দেয়। মুশফিকের এমন ফর্ম অবশ্য বিপিএলের কয়েকটি ম্যাচেই দেখা গেছে। তাই তো প্রশ্ন ওঠে আগেই তিনি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়ে ফেলেছিলেন কি না!
এরপর সংবাদ সম্মেলন কক্ষ থেকে মুশফিক বের হওয়ার সময় জানতে চাওয়া হয়— টি-টোয়েন্টি অবসর নিয়ে আক্ষেপ আছে কি না তার। কৌতূহলী সাংবাদিকদের সেই প্রশ্নের জবাবে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেন, ‘না! না! (অবসর নেওয়া নিয়ে) রিগ্রেট করি না। রিগ্রেট করার কী আছে? (হাসি)।’
এর আগে নিজের টি-টোয়েন্টি অবসর নিয়ে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন মুশফিক। ক্যারিয়ারের শেষ সময়েও সংক্ষিপ্ত ফরম্যাটটিতে তার খেলার প্রশংসা শুনে তিনি বলেন, ‘এটা তো এখন ভালো খেলার পর বলছেন। আগে তো কেউ এটা বলেননি। আমি শুধু একটা প্রশ্ন করি, আমি কি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছি নিজের ইচ্ছায়? এতটুকু শুধু বলার আছে।’
২০২২ সালের টি-টোয়েন্টি এশিয়া কাপ হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। ওই টুর্নামেন্টের পর নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছিলেন মুশফিক। এর আগে সংক্ষিপ্ত ফরম্যাটটিতে তার থাকা নিয়ে নানামুখী সমালোচনা শুনতে হয়েছিল। সেটিও পুনরায় মনে করিয়ে দিয়ে মিস্টার ডিফেন্ডেবল বলেন, ‘যখন অবসর নিয়েছিলাম, তার আগের এক মাস একটু দেখে নিয়েন। আর কিছু বলার নেই।’
বিদায় বলার আগে মুশফিক ১০২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে ১১৫ স্ট্রাইকরেট ও ৬টি ফিফটিসহ তিনি করেছেন ১৫০০ রান। তবে বিপিএলে তার পরিসংখ্যান আরও উন্নত। টুর্নামেন্টটিতে সবচেয়ে বেশি ১২৫ ম্যাচ খেলা মুশফিকের রান ৩২৪৯। যা তামিম ইকবালের (৩৩৮৩) পর দ্বিতীয় সর্বোচ্চ। দুই হাজারের বেশি বিপিএল রান ও ১৩০-এর বেশি স্ট্রাইকরেটেও মুশফিক দ্বিতীয়। ১৩৯ স্ট্রাইকরেট নিয়ে শুধু সাকিব আল হাসান তার সামনে আছেন।
চলতি বছরের জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে। যেখানে মুশফিক ও তামিম ইকবালসহ অভিজ্ঞ ক্রিকেটারদের দেখা যাওয়ার সম্ভাবনা নেই। আসরটির জন্য প্রস্তুতি শুরু করবে টিম টাইগার্স। বিশ্বকাপে তাদের প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা, সেই দলটির বিপক্ষে টাইগাররা সিরিজ খেলবে আগামী ৪ মার্চ থেকে।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।