Campus Pata 24
ঢাকাSunday , 25 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

আইইউবিএটি ক্যারিয়ার ফেস্টিভ্যাল ২০২৪: চাকরি প্রত্যাশীদের মিলনমেলা

ডেস্ক রিপোর্ট
February 25, 2024 1:44 pm
Link Copied!

হাতে কয়েকটি জীবনবৃত্তান্তের কপি নিয়ে স্টলে স্টলে যাচ্ছেন সম্প্রতি ব্যবসায় অনুষদ থেকে স্নাতক শেষ করা শিক্ষার্থী ইসরাত। আলাপ করছেন কাজের সুযোগ, প্রতিষ্ঠানের সুবিধা, বেতন ও নানা বিষয় নিয়ে। সব মিলিয়ে পছন্দ হলে জীবনবৃত্তান্ত জমা দিচ্ছেন স্টলে থাকা বাক্সে।
বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকার উত্তরায় অবস্থিত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) আয়োজিত আইইউবিএটি ক্যারিয়ার ফেস্টিভ্যাল ২০২৪ এ এমন অসংখ্য চাকুরীপ্রত্যাশি তরুণ-তরুণীদের দেখা মেলে।
সকাল ১০টায় উদ্‌বোধনী পর্বের মধ্যে দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠানের আয়োজন। উদ্‌বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপ উপাচার্য অধ্যাপক  ড. মাহমুদুর রহমান, কোশাধ্যক্ষ অধ্যাপক  সেলিনা নার্গিস, রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, আইইউবিএটি প্লেসমেন্ট অ্যান্ড অ্যালামনাই অফিসের পরিচালক একেএম সরফুদ্দিন , আইইউবিএটির বিভিন্ন অনুষদের শিক্ষক কর্মকর্তাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগকর্তারা। দেশবিদেশের ১০০টিরও বেশি প্রতিষ্ঠান অংশ নেয় এবারের ক্যারিয়ার ফেস্টিভেলে। দিনব্যাপি এই আয়োজনে প্রতিষ্ঠানগুলো তাদের প্রয়োজন অনুসারে জীবনবৃত্তান্ত সংগ্রহ, বাছাই ও সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে। আরও কিছু প্রতিষ্ঠান মেলা শেষে দ্রুততম সময়ের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করবে বলে আয়োজক কমিটি জানায়।
বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে আয়োজন করা হয় বিশেষ ক্যারিয়ার টক। যেখান বিভিন্ন প্রতিষ্ঠানের দক্ষ নিয়োগকর্তারা শিক্ষার্থীদের সাথে ক্যারিয়ারের নানা দিক নিয়ে আলোচনা করেন।  ফেস্টিভ্যালে চাকরি প্রার্থীরা দেশের নামিদামি কোম্পানি ও প্রতিষ্ঠানের সঙ্গে সরাসরি যোগাযোগ করে তাদের প্রয়োজনীয় যোগ্যতা ও দক্ষতা সম্পর্কে জ্ঞান লাভ করে, সে অনুযায়ী নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে তৈরি করতে পারবেন।
আইইউবিএটির প্লেসমেন্ট অফিসের আয়োজনে অনুষ্ঠিত এই ক্যারিয়ার ফেস্টিভ্যাল-২০২৪ সহযোগী পার্টনার হিসেবে ছিল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব), কিরণ, এক্সিলেন্স বাংলাদেশ, কমিউনিটি পার্টনার সম্ভব জব, নলেজ পার্টনার হিসেবে ছিল প্রথমা প্রকাশনী। 
দেশে দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে শিক্ষাবিদ এম আলিমউল্যা মিয়ান ১৯৯১ সালে আইইউবিএটি প্রতিষ্ঠা করেন। ঢাকার উত্তরার ১০ নম্বর সেক্টরে ২০ বিঘা জমিতে স্থায়ী ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির কার্যক্রম পরিচালিত হচ্ছে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।