Campus Pata 24
ঢাকাWednesday , 28 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

বরগুনা জেলার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ডেস্ক রিপোর্ট
February 28, 2024 1:58 pm
Link Copied!

আজ বুধবার (২৮ ফেব্রুয়ার্রি) বরগুনা জেলা প্রতিষ্ঠার ৪০ তম বর্ষ। ১৯৮৫ সালের ২৮ ফেব্রুয়ারি তৎকালীন সামরিক প্রশাসক ও রাষ্ট্রপতি হোসেন মোহম্মদ এরশাদ বরগুনা মহকুমা কে আনুষ্ঠানিক ভাবে জেলায় উদ্বোধন করেন। তৎকালীন সামরিক সরকার বেশকয়েকটি মহকুমাকে প্রথম পর্যায়ে প্রশাসনিক জেলা ঘোষণা করলেও উপকূলীয় বরগুনা মহকুমাকে জেলা ঘোষণা না করায় স্থানীয় বিভিন্ন পেশার নাগরিকরা বরগুনাকে জেলায় উন্নতি করার দাবিতে জোরালো আন্দোলন শুরু করেন।
বরগুনার নাগরিক সমাজের আন্দোলনের প্রেক্ষিতে ১৯৮৫ সালের ২৮ ফেব্রুয়ারি সামরিক প্রশাসক ও রাষ্ট্রপতি হোসেন মোহমদ এরশাদ বরগুনা মহকুমাকে প্রশাসনিক জেলার ঘোষণা দেন। বরগুনা মহকুমা কার্যালয়ের তৎকালীন প্রশাসনিক কর্মকর্তা(এও) আঃ হামিদ খানের কাছ থেকে বরগুনার প্রথম জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব গ্রহণ করেন, মো. বদিউজ্জামান।
বরগুনা জেলা প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আজ ২৮ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু নৌকা জাদুঘর চত্বরে আয়োজন করা হয় কেককাটা,মিষ্টি মুখ ও সমাবেশ। আরিফ রহমান এবং আরিফ খানের সঞ্চালনায় অনাড়ম্বর আয়োজনে উপস্থিত ছিলেন,খেলাঘর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাংবাদিক চিত্ত রঞ্জন শীল,পাবলিক পলিসি ফোরামের আহ্বায়ক মো. হাসানুর রহমান, যুবনেতা শহীদুল ইসলাম পলাশ,লেখক আতিকুর রহমান, সঞ্জীব সমদ্দার প্রমূখ



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।