Campus Pata 24
ঢাকাMonday , 26 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ইসরায়েলি দূতাবাসের সামনে শরীরে আগুন দিলেন মার্কিন সেনা

ডেস্ক রিপোর্ট
February 26, 2024 7:33 am
Link Copied!

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ইসরায়েলি দূতাবাসের সামনে নিজের শরীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন মার্কিন বিমানবাহিনীর একজন সক্রিয় সদস্য। গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে তিনি এ কাজ করেছেন বলে জানা গেছে।
মার্কিন কর্তৃপক্ষের বরাত দিয়ে এএফপির খবরে বলা হয়েছে, স্থানীয় সময় রোববার বিকেলে এ ঘটনা ঘটে। ওই ব্যক্তিকে আশঙ্কাজনক অবস্থায় সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মার্কিন বিমানবাহিনীর মুখপাত্র এএফপিকে বলেছেন, ওই ব্যক্তি মার্কিন বিমানবাহিনীর সক্রিয় সদস্য। তবে তিনি এ নিয়ে বিস্তারিত কিছু জানাননি। 
এএফপির খবর অনুসারে, ওয়াশিংটনে ইসরায়েলি দূতাবাসের সামনে দাঁড়িয়ে লাইভ ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচে ওই ব্যক্তিকে বলতে শোনা যায়, তিনি আর গণহত্যার মতো অপরাধ করতে চান না। এরপরই তিনি নিজের শরীরে তরলজাতীয় দাহ্য পদার্থ ঢেলে আগুন ধরান। মাটিতে পড়ে না যাওয়া পর্যন্ত তাকে চিৎকার করে বলতে শোনা যায়, ‘ফিলিস্তিনকে মুক্ত করো’।
ইসরায়েলি দূতাবাসের মুখপাত্র বলেছেন, ওই ব্যক্তি শরীরে আগুন দেওয়ার সময় দূতাবাসের কেউ আহত হননি। তারা কেউ ওই ব্যক্তিকে চেনেন না বলে জানান তিনি।
এ বিষয়টি তদন্তে গোয়েন্দা ও অ্যালকোহল, তামাক, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক ব্যুরোরে একসঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন স্থানীয় মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্ট (এমপিডি)।
রয়টার্সের খবরে বলা হয়, গত অক্টোবরে ফিলিস্তিনের গাজায় রক্তক্ষয়ী যুদ্ধ শুরুর পর থেকে যুক্তরাষ্ট্রের ইসরায়েলি দূতাবাসের সামনে একের পর এক বিক্ষোভের ঘটনা ঘটছে। এতে ইসরায়েল ও ফিলিস্তিনপন্থি- দুই পক্ষই অংশ নিচ্ছে।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, চার মাসের বেশি সময় ধরে চলমান ইসরায়েলি আগ্রাসনে গাজায় প্রায় ৩০ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। অন্যদিকে ইসরায়েল সরকার জানিয়েছে, গত ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলায় ১ হাজার ২০০ জনের বেশি ইসরায়েলি নিহত হয়েছেন।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।