Campus Pata 24
ঢাকাMonday , 4 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

কথা কাটাকাটির জেরে ঢাবির লাইব্রেরিতে দুই ছাত্রীর মারামারি

Link Copied!

কথাকাটাকাটির জের ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারে (সেন্ট্রাল লাইব্রেরি) দুই নারী শিক্ষার্থীর মাঝে মারামারির ঘটনা ঘটেছে। সোমবার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের তিনতলার এক্সটেনশনে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় অভিযুক্ত নারী শিক্ষার্থীর স্বামী দুঃখ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত দেন।
কেন্দ্রীয় গ্রন্থাগারের অবস্থানরত শিক্ষার্থী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষ ও কবি সুফিয়া কামাল হলের সাবেক আবাসিক এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ও রোকেয়া হলের এই শিক্ষার্থী উপর চড়াও হন এবং লাইব্রেরিতে এসে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ওই নারী শিক্ষার্থীকে থাপ্পড় এবং চুল ধরে মাথা টেবিলের সঙ্গে ঠেকে দিয়ে আঘাত পর্যন্ত করেন ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের ওই শিক্ষার্থী।
ঘটনার পর পরই হামলাকারী ওই নারী শিক্ষার্থীসহ দুজনকেই সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে নিয়ে যান। সেখানে নেওয়ার পর অভিযুক্তের স্বামীকে ডেকে আনলে তিনি তার স্ত্রীর কর্মকাণ্ডের জন্য আন্তরিক দুঃখ প্রকাশ করেন এবং আর কোনোদিন তার স্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার এবং আবাসিক হল ব্যবহার করবেন না মর্মে লিখিত দেন। একইসঙ্গে, অভিযুক্ত ওই নারীও নিজের ভুল স্বীকার করেছেন বলে জানা গেছে।
সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান বলেন, অভিযুক্ত নারীও মানসিক হতাশায় ভুগছে। পরে ঘটনা জানার পর অভিযুক্ত শিক্ষার্থী তার নিজের ও অন্যান্য শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে কেন্দ্রীয় লাইব্রেরি বা হলগুলোতে আর আসবেন না এই মর্মে তার স্বামী একটি লিখিত দিয়েছেন এবং এ ঘটনায় দুঃখপ্রকাশ করেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।