Campus Pata 24
ঢাকাSunday , 10 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

রোজার মাসে কেমন থাকবে তাপমাত্রা, জানাল আবহাওয়া অফিস 

Link Copied!

শীতের বিদায়ের পর আস্তে আস্তে বাড়তে শুরু করেছে তাপমাত্রার পারদ। ইতোমধ্যে দেশের সর্বোচ্চ তাপমাত্রা উঠেছে ৩৪ ডিগ্রিতে। এতে গরম অনুভূত হচ্ছে বেশ। এরই মধ্যে শুরু হতে যাচ্ছে রোজা। 
ফলে মার্চ মাসজুড়ে আবহাওয়া কেমন থাকবে সে বিষয়ে একটি সামগ্রিক পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তরের বিশেষজ্ঞ কমিটি। গত ৩ মার্চ অনুষ্ঠিত এক সভায় ফেব্রুয়ারির আবহাওয়া পর্যালোচনা করা হয় এবং মার্চ মাসের জন্য দীর্ঘমেয়াদি পূর্বাভাস দেন তারা। 
কমিটির তথ্য অনুযায়ী—চলতি মাসে এক দিন তীব্র কালবৈশাখী ঝড়সহ এক থেকে দুটি মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যেতে পারে। সেই সঙ্গে ক্রমশ তাপমাত্রা বাড়বে। 
চলতি মাসের দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, সামগ্রিকভাবে দেশে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দেশে ২ থেকে ৩ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ হালকা বা মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এক দিন তীব্র কালবৈশাখী ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। 
এ মাসের শেষের দিকে দেশের পশ্চিম ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে এক থেকে দুটি মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যেতে পারে। এ মাসে দিনের তাপমাত্রা স্বাভাবিক অপেক্ষা সামান্য বেশি থাকতে পারে। 
অন্যদিকে নদ-নদীর অবস্থা সম্পর্কে বলা হয়েছে, মার্চ মাসে দেশের প্রধান নদ-নদী সমূহের প্রবাহ স্বাভাবিক থাকতে পারে এবং কৃষি বিষয়ক পূর্বাভাসে বলা হয়েছে চলতি মাসে দেশের দৈনিক গড় বাষ্পীভবন ২ দশমিক শূন্য থেকে ৪ দশমিক শূন্য মিলিমিটার হতে পারে।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।