Campus Pata 24
ঢাকাMonday , 4 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

গণিতে স্বর্ণপদক পেলেন জবির ৬ শিক্ষার্থী 

Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণিত বিভাগের উদ্যোগে ৫ম এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক প্রদান এবং অনার্স ১৭ ও ১৮ তম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৪ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় বিভাগের স্নাতক ও স্নাতকোত্তরে প্রথম স্থান অধিকারী ৬ শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়।
অনুষ্ঠানে গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলমের সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম এবং বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোশাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরি উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলম স্বর্ণপদক প্রাপ্ত এ ৬ শিক্ষার্থীকে গণিতের উপর উচ্চতর গবেষণা করে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখার কথা বলেন।
গণিতের উৎকর্ষ সাধনে প্রতি বছর গণিত বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণীতে যে-সকল শিক্ষার্থী প্রথম স্থান অর্জন করে তাদেরকে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন কর্তৃক এই স্বর্ণপদক, আর্থিক অনুদান এবং সার্টিফিকেট দেওয়া হয়ে থাকে।
জানা যায়, করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ ৫ম বারের মত এই স্বর্ণপদক অনুষ্ঠান এবং অনার্স ১৭ ও ১৮তম ব্যাচের শিক্ষার্থীদের বরণ করে নিতে বিভাগটির পক্ষ থেকে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে স্নাতক শ্রেণিতে প্রথম স্থান অর্জন করার জন্য ৩ শিক্ষাবর্ষের ৩জন শিক্ষার্থী যথাক্রমে মোছা. ফারজানা পারভীন (১১তম ব্যাচ), আয়েশা আক্তার (১২তম ব্যাচ) এবং সাদিয়া ইসলাম রুকাইয়া (১৩তম ব্যাচ)-কে ১টি করে স্বর্ণপদক, নগদ ২০ হাজার টাকা এবং সার্টিফিকেট প্রদান করা হয়। 
এছাড়া স্নাতকোত্তর শ্রেণিতে প্রথম স্থান অর্জন করার জন্য ৩জন শিক্ষার্থী যথাক্রমে রনি আহমেদ (১০তম ব্যাচ), বৃষ্টি সাহা (১১তম ব্যাচ) এবং আয়েশা আক্তার (১২তম ব্যাচ)-কে ১টি করে স্বর্ণপদক, নগদ ৩০ হাজার টাকা এবং সার্টিফিকেট প্রদান করা হয়।
অনুষ্ঠানটির আয়োজক কমিটির আহ্বায়ক ছিলেন গণিত বিভাগের অধ্যাপক ড. মোস্তাক আহমেদ, অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন আয়োজক কমিটির সদস্য সচিব ও গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. বিষ্ণু পদ ঘোষ।
এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের সম্মানিত ট্রাস্ট জনাব এম. নুরুল আলম। এছাড়াও অনুষ্ঠানটিতে বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিভাগের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা- কর্মচারীবৃন্দ ও বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।