Campus Pata 24
ঢাকাTuesday , 5 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

বৃষ্টির বাধায় পড়লে পর্যটকরা পাবেন বিশেষ ছাড়

Link Copied!

সিঙ্গাপুরে বছরে গড়ে ১৭১ দিন বৃষ্টি হয়ে থাকে। এতে করে বৃষ্টির বাধায় দেশটিতে ঘুরতে আসা অতিথি এবং পর্যটকদের ছুটির আনন্দে অথবা গুরুত্বপূর্ণ কাজে যে সাময়িক ক্ষতি হয় তা পুষিয়ে দিতে এবার বড় অঙ্কের পুরস্কার ঘোষণা দিয়েছে দেশটির শীর্ষস্থানীয় অভিজাত হোটেল ‘ইন্টারকন্টিনেন্টাল’। খবর সিএনএন।
তবে এই অর্থ পুরস্কার অথবা বিশেষ ছাড় পাওয়ার ক্ষেত্রে কিছু শর্ত জুড়ে দিয়েছে অভিজাত হোটেলটি। সেখানে প্রতিবার বৃষ্টি হলেই নগদ অর্থ দেয়া হবে না। হোটেল কর্তৃপক্ষ জানিয়েছে, বিজ্ঞপ্তি অনুসারে, দিনের বেলায় ৪ ঘণ্টার মধ্যে দুই ঘণ্টার বেশি টানা বৃষ্টি হয় তখনই এই প্যাকেজ কার্যকর হবে।
আর্থিক ঝুঁকি থাকলেও হোটেল কর্তৃপক্ষ ‘রেইন রেজিস্ট ব্লিস’ প্যাকেজের অন্তর্ভুক্ত কোনো অতিথির পূর্ব পরিকল্পিত কার্যক্রম টানা বৃষ্টিতে ভেস্তে গেলে তাকে অতিরিক্ত এক রাত থাকার সমপরিমাণ অর্থ ক্ষতিপূরণ হিসেবে দেবে। অন্য শর্তের মধ্যে বলা হয়েছে, প্যাকেজটি কেবল স্যুটে থাকা অতিথিদের জন্য প্রযোজ্য হবে। এর মধ্যে জুনিয়র স্যুটে প্রতি রাতের ফি ৬৩৩ মার্কিন ডলার এবং প্রেসিডেন্টশিয়াল স্যুটে তিন হাজার ৩৪৯ মার্কিন ডলার থেকে শুরু হয়।   
ক্ষতিপূরণের এই অর্থ একটি ভাউচার আকারে আসবে, যা এক সপ্তাহের মধ্যে ইন্টারকন্টিনেন্টাল সিঙ্গাপুরে ব্যয় করতে হবে। ভাউচারের অর্থের পরিমাণ ওই হোটেলের একটি মানসম্পন্ন রুমে এক রাতে থাকার সমান। 
অভিজাত হোটেলটির মহাব্যবস্থাপক আন্দ্রেয়াস ক্রেমার সংবাদমাধ্যম সিএনএনকে বলেন, ‘আমি একদল বন্ধুর সঙ্গে বিলাসবহুল ভ্রমণের সুবিধাগুলো কী হবে তা নিয়ে আড্ডা দিচ্ছিলাম এবং তাদের মধ্যে একজন মজা করে মন্তব্য করেছিলেন যে ভালো আবহাওয়ার নিশ্চয়তা দিতে পারাটা বিলাসবহুল ভ্রমণের চূড়ান্ত ধাপ হবে। সেখান থেকেই বৃষ্টি-বিমা নামের প্যাকেজের ধারণার জন্ম হয়।’



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।