Campus Pata 24
ঢাকাWednesday , 6 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

পিচ নিয়ে ফের বিতর্কে ভারত

Link Copied!

ভারতের বিশ্বকাপের সেমিফাইনালের কথা এখনও হয়ত অনেকেরই মনে আছে। সেই ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরুর ঠিক দুই থেকে তিন ঘণ্টা আগে পিচ বদলে ফেলেছে আয়োজক দল ভারত। সেই সময় ওই ম্যাচ নিয়ে জলঘোলা হয়নি। ফাইনাল ম্যাচে তো অজি অধিনায়ক প্যাট কামিন্স ছবি তুলে রেখেছিলেন পিচের। কিন্তু কেনো সেটা করেছিলেন প্যাট সেটার কারণ না জানা গেলেও সেই নিউজিল্যোন্ডের ম্যাচের কথা চিন্তা করেই করেছেন কিনা সেটা ভাবার বিষয়।
ঠিক ওইরকম এই অভিযোগ করেছে এবার ইংল্যান্ডের ব্যাটসম্যান জনি বেয়ারস্টো, তাদের নাকি খেলতে হচ্ছে রন্জি ট্রফিতে ব্যবহার করা পিচ।

বৃহস্পতিবার (৭ মার্চ) মাঠে গড়াবে ইংল্যান্ড বনাম  ভারতের মধ্যকার এই টেস্ট সিরিজের শেষ ম্যাচ। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন ইংল্যান্ডের ক্রিকেটার জনি বেয়ারস্টো। ধর্মশালায় নিজের শততম টেস্ট খেলতে নামছেন বেয়ারস্টো। তখন এই সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘১০০ টেস্ট খেলতে পারা মানে বিশাল কিছু। আমাদের এখানে কিন্তুগত মাসে রঞ্জিতে ব্যবহার হওয়া পিচে খেলতে হচ্ছে। দেখা যক পিচ কেমন ব্যবহার করে।’
তবে এরপরেই গ্রাউন্ডসম্যানদের প্রশংসা করতে ভোলেননি তিনি, ‘আবহাওয়া বিবেচনায় নিয়ে গ্রাউন্ড স্টাফরা পিচে দারুণ কাজ করেছেন। আউটফিল্ডের কাজেও বেশ দক্ষতার পরিচয় দিয়েছেন তারা। ভালোই লাগছে। এটা পৃথিবীর সবচেয়ে নান্দনিক ভেন্যুগুলোর একটি। 
এর আগে বিশ্বকাপের সেমিফাইনালে স্বাগতিকদের সুবিধা দিতে মুম্বাইয়ের পিচ বদলে ফেলার অভিযোগ উঠেছিল। আইসিসির অনুমতি না নিয়েই ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এই কাজ করেছে বলে বলা হয়েছিল গণমাধ্যমের খবরে। অভিযোগ ছিল ভারতীয় স্পিনারদের সুবিধা দিতে নতুন পিচের বদলে দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়া অন্য কোন পিচে খেলা হয়েছিল। 
বর্তমানে ধর্মশালার আবহাওয়া মোটেও খেলার অনুকূল নয়। গত কয়েক দিন ধারে আবহাওয়া মেঘলা। মাঝেমধ্যে বৃষ্টি হচ্ছে। টেস্ট চলাকালীনই বৃষ্টিপাত ও বরফ পড়ার সম্ভাবনা রয়েছে।
চলতি সিরিজে ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে ভারত। যদিও টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট বিবেচনায় সব টেস্টকেই দিতে হচ্ছে সমান গুরুত্ব।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।