Campus Pata 24
ঢাকাTuesday , 12 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে জাপান যাচ্ছেন ইবি অধ্যাপক ড. মামুনুর

Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে জাপানে যাচ্ছেন।

আগামী রবিরার (১৭ মার্চ) জাপানের টোকিও ইউনিভার্সিটি অব সায়েন্সে জাপানের দ্য কিপলিং সোসাইটি কর্তৃক আয়োজিত ২৩ নং বার্ষিক সম্মেলনে বক্তা হিসেবে অংশ নেবেন তিনি। মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যায় অধ্যাপক ড. মামুনুর রহমান এ তথ্য জানিয়েছেন।

অধ্যাপক ড. মামুনুর রহমানের যাতায়াত সহ অনান্য খরচ জাপান সোসাইটি ফর দ্য প্রোমোশন অফ সায়েন্স বহন করবে। জাপানের ওসাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ইয়োশিও আইএসই স্বাক্ষরিত এক আমন্ত্রণপত্র সূত্রে জানা যায়।

এদিকে কনফারেন্সে অধ্যাপক ড. মামুনুর ‘The Politics of Representations: ‘Self-making’ and ‘Othering’ in Rudyard Kipling and R.K. Narayan’ বিষয়ের উপর আন্তর্জাতিক সময় দুপুর সাড়ে ৩টা থেকে সাড়ে চারটা পর্যন্ত বক্তব্য রাখবেন।

এ বিষয়ে অধ্যাপক ড. মামুনুর রহমান বলেন, একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে জাপানে যাচ্ছি। বিষয়টি আমার জন্য অত্যন্ত গৌরবের। এ সম্মেলনে অংশগ্রহণের মধ্যে দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিমন্ডলে পরিচয় করিয়ে দিতে পারবো। বিশ্ববিদ্যালয় পরিবারের সবার কাছে দোয়া প্রত্যাশা করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।