Campus Pata 24
ঢাকাWednesday , 6 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সিরিজ বাঁচানোর ম্যাচে যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ

Link Copied!

সিরিজ বাঁচানোর শেষ সুযোগ টাইগারদের সামনে। তবে সেজন্য ভালো খেলার পাশাপাশি ভাগ্যের সহায়তার দিকে তাকিয়ে দল। শিশিরের কারণে টস হবে গুরুত্বপূর্ণ। ম্যাচের আগেরদিন অনুশীলন ছিল না। তবে জিম, সুইমিং যে যার মত করেছেন। সঙ্গে ভুল শুধরে নিতে, কোচের সঙ্গে কজনের আলাদা আলোচনা হয়েছে। 
বুধবার (৬ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ টি স্পোর্টস ও গাজী টিভি সরাসরি সম্প্রচার করবে। এ ছাড়া অনলাইনে সরাসরি সম্প্রচারিত হবে র‍্যাবিটহোল ও টি স্পোর্টস অ্যাপে। অন্যদিকে, ভারতে দেখা যাবে ফ্যানকোডে। আর শ্রীলঙ্কায় সরাসরি উপভোগ করা যাবে সিয়াথা টিভিতে। এ ছাড়া দেশটিতে অনলাইনে ডায়ালগ টিভিতে সম্প্রচার করা হবে সিরিজটি। বল বাই বল আপডেট দেখা যাবে এখানে ও এখানে।
অনুশীলন বাতিল৷ বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই দলই টিম হোটেলে। কি হচ্ছে চার দেয়ালের ভেতরে তা প্রকাশ করা মানা। এমনকি আনুষ্ঠানিকতার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে কথা বলাও মানা। তবে জানা গেছে, সকালে সুইমিংপুলে রিকভারি সেশনে ছিলেন তাসকিন, শরিফুল, সৌম্য সরকাররা। তার আগে জিমে ঘাম ঝরিয়েছেন লিটন দাস, তাওহীদ হৃদয়।
হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে কয়েক দফা বসেছেন ক্রিকেটাররা। যেখানে কয়েকজনের সঙ্গে ওয়ান টু ওয়ান সেশনও হয়েছে। লিটন, শান্ত, সৌম্যকে নিয়ে লম্বা সময় আলোচনা করেছেন হেড কোচ। ব্যাটিং কোচ ডেভিড হেম্প থাকলেও, সে আলোচনায় ছিলেন না নিক পোথাস ও আন্দ্রে অ্যাডামস। সকালে সিলেট ঘুরতে বের হয়েছিলেন তারা।
স্বাগতিক একাদশে একটি পরিবর্তনের সম্ভাবনা আছে। রিশাদের জায়গায় তাইজুল খেলতে পারেন। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হবে টসের আগে। 
এদিকে প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-জাকের আলীর দুর্দান্ত ব্যাটিংয়ের পরও তীরে এসে তরী ডুবতে হয় টাইগারদের। তবে সিলেটের দর্শকদের মন ভরিয়েছেন এ দু’ব্যাটার। তাই তো দ্বিতীয় ম্যাচকে ঘিরেও দর্শকদের মাঝে রয়েছে বেশ আগ্রহ। এ ম্যাচেও সমর্থকরা চান জ্বলে উঠুক মাহমুদউল্লাহ-জাকেরদের ব্যাট। জয় নিয়ে মাঠ ছাড়ুক স্বাগতিকরা। 
এখন পর্যন্ত ১৫৯টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে ৫৯টিতে জয়, ৯৬টিতে হার এবং ৪টিতে ড্র করেছে টাইগাররা। শ্রীলঙ্কার বিপক্ষে এ পর্যন্ত ১৪ বারের মোকাবেলায় ৪টিতে জয় এবং ১০টিতে হেরেছে বাংলাদেশ। 
টাইগারদের সম্ভাব্য একাদশ:
নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও জাকের আলী। 
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।