Campus Pata 24
ঢাকাTuesday , 12 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ব্র্যাক ইউনিভার্সিটির ‘গালা নাইট’ বন্ধে লিগ্যাল নোটিশ

Link Copied!

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়াকে কেন্দ্র করে ব্র্যাক ইউনিভার্সিটিতে চলা ‘গালা নাইট প্রোগ্রাম-৩’ বন্ধের নির্দেশনা চেয়ে লিগ্যাল নোটিশ দিয়েছে আইনজীবী একলাছ উদ্দিন ভুঁইয়া। লিগ্যাল নোটিশে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরকে বিবাদী করা হয়।
জনস্বার্থে মঙ্গলবার (১২ মার্চ) এ বিষয়ে ডাকযোগে সংশ্লিষ্টদের প্রতি এ লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের এ আইনজীবী। আগামী ১৫ দিনের মধ্যে এই টার্ক নামক প্রজেক্টটি বন্ধ করতে বলা হয়েছে। তা না হলে রিট আবেদন করা হবে হাইকোর্টে।
আইনজীবী বলেন, টার্ক নামক একটি অপ্রয়োজনীয় গ্রোগ্রাম বন্ধের জন্য ব্র্যাক বিশ্ববিদ্যালয়সহ সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ দিয়েছি।
তিনি বলেন, গত ১০ মার্চ সাভারের বিরুলিয়ায় কথিত টার্ক নামক ‘BRAC University Gala Night Program-3’ নামে একটি অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের অশ্লীল নৃত্য, বেহাল্লাপনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে অভিভাবকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। যা বিশ্ববিদ্যালয় তাদের দায়িত্ব এড়াতে পারে না। ব্র্যাক বিশ্ববিদ্যালয় কর্তৃক এ টার্কের নামে লাখ লাখ টাকা নেওয়া হয়। অথচ তা শিক্ষার্থীদের বাস্তবিক কোনো কাজে আসে না। তাদের নীতি-নৈতিকতা বিবর্জিত এ টার্কের অশ্লীলতা প্রোগ্রামের নামে সামাজিক অনাচার উৎসাহিত করে।
এ নোটিশ পাওয়ার ১৫ দিনের মধ্যে এ অপ্রয়োজনীয় টার্ক নামক প্রজেক্টটি বন্ধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলেছি অন্যথায় জনস্বার্থে এবং দণ্ডবিধির ২৮৬ ধারা মোতাবেক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।