Campus Pata 24
ঢাকাSaturday , 9 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লা ও ময়মনসিংহ সিটি নির্বাচনসহ ২৩১ নির্বাচনে আটক ৪৫

Link Copied!

কুমিল্লা ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনসহ ২৩১ নির্বাচনে অনিয়ম ও সংঘর্ষের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী এখন পর্যন্ত ৪৫ জনকে আটক করেছে। 
নির্বাচন কমিশনের গঠিত আইনশৃঙ্খলা সংক্রান্ত মনিটরিং সেল সূত্রে এই তথ্য জানা যায়। 
এদিকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনে ৪২ শতাংশ,  আর ৩৩% ভোট পড়েছে কুমিল্লা সিটিতে। 
এই বিষয়ে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান নির্বাচন কমিশনের অ্যাপ থেকে পাওয়া তথ্য অনুযায়ী বেলা ২ টা পর্যন্ত ময়মনসিংহে ৪২ শতাংশ ও কুমিল্লায় ৩৩ শতাংশ ভোট পড়েছে। 
নির্বাচন কমিশনের (ইসি) তথ্য অনুযায়ী, ময়মনসিংহ সিটি করপোরেশনে সাধারণ এবং কুমিল্লা সিটিতে মেয়রের শূন্য পদে উপনির্বাচন ছাড়াও তিনটি পৌরসভার সাধারণ ও বিভিন্ন পৌরসভার মেয়রের শূন্য পদসহ নানা ওয়ার্ডের কাউন্সিলরের শূন্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ছাড়া ১৩টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, ৭টি জেলা পরিষদের উপনির্বাচনসহ ১৮৭টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন শূন্য পদে উপনির্বাচন হচ্ছে।
নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, ময়মনসিংহ নগরীর ১২৮টি কেন্দ্রের ৯৯০টি বুথে ভোটগ্রহণ হচ্ছে। ভোট উপলক্ষে নগরের সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ আছে। যানবাহন চলাচলও সীমিত করা হয়েছে।
ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র পদে প্রার্থীরা হলেন- সদ্য সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি), জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেসামুল আলম (ঘোড়া), শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টজু (হাতি), কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক (হরিণ) এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল (লাঙ্গল)।
নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, ময়মনসিংহ সিটি নির্বাচনে কাউন্সিলর পদে ১৪৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।ময়মনসিংহ সিটিতে মোট ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন, যাদের মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৭২ জন পুরুষ ও ১ লাখ ৭২ হাজার ৬১৫ জন নারী এবং ৯ জন হিজড়া। ১১নং ওয়ার্ডে একজন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
কুমিল্লা সিটিতে মেয়র পদে উপনির্বাচনে প্রার্থীরা হলেন- কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মো. মনিরুল হক সাক্কু (টেবিলঘড়ি), কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসীন বাহার (বাস), কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর উর রহমান (হাতি) এবং কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন (ঘোড়া)কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ১০৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ করা হচ্ছে। এই সিটিতে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।