Campus Pata 24
ঢাকাTuesday , 12 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ইফতার পার্টি নিষেধাজ্ঞায় জবিতে নিরব প্রতিবাদ

Link Copied!

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ইফতার পার্টির ওপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার প্রতিবাদে গণ ইফতার কর্মসূচি পালন করে নিরব প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (১২ মার্চ) রমজানের প্রথম দিন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সহ ক্যাম্পাসে খণ্ড খণ্ড ভাবে ইফতার আয়োজন করে শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে দেখা যায়, ছয় থেকে সাত জন করে এক এক দলে ভাগ হয়ে ইফতার করে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিহাব হোসেন বলেন, দেশের দুইটি বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের ক্যাম্পাসে ইফতার পার্টি নিষিদ্ধ করেছে। তারা দেশ থেকে ইসলামি সংস্কৃতিগুলো বাদ দিতে পাঁয়তারা করছে। আমরা তার প্রতিবাদ জানিয়ে সাধারণ শিক্ষার্থীরা একত্রিত হয়ে ইফতার করেছি। আমরা ওই দুটো বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বলবো তারা যেন তাদের আদেশ প্রত্যাহার করে নেয়। আরও আশা করি আর কোন বিশ্ববিদ্যালয়ের প্রশাসন যেন এ ধরনের সিদ্ধান্ত না নেয়। 
ইফতারে অংশ নেয়া সৌরভ ঘোষ নামের এক সনাতন ধর্মাবলম্বী এক শিক্ষার্থী বলেন, আমি প্রতিবছরই রমজানে বন্ধুদের সাথে একসাথে ইফতার করি৷ আমি মনে করি একটি অসাম্প্রদায়িক মনোভাব প্রকাশ করার অন্যতম একটি মাধ্যম হচ্ছে সকল ধর্মীয় রীতিনীতি সাথে নিজেদের সম্পৃক্ত রাখা৷ এক বছর পর রমজান মাস আসে এই মাসকে সাদরে গ্রহণ করা উচিত সবার।।
এর আগে বাদ জোহর দুই বিশ্ববিদ্যালয়ে ইফতার পার্টির নিষেধাজ্ঞা দেওয়াই সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ জানিয়ে সংক্ষিপ্ত মিছিল করে। তবে প্রশাসনের পক্ষ থেকে বাঁধা দেওয়ায় সংক্ষিপ্ত ভাবে মানববন্ধন পালন করে তারা। 
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।