Campus Pata 24
ঢাকাMonday , 18 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ইয়ারবাড পরিষ্কার করবেন যেভাবে

Link Copied!

যারা গান শুনতে পছন্দ করেন তারদের সঙ্গে সারাক্ষণ ইয়ারফোন থাকে। বর্তমানে ওয়্যারলেস ইয়ারফোন। বিভিন্ন নামিদামি সংস্থার ইয়ারফোন কেনেন হাজার হাজার টাকা দিয়ে। কিন্তু ব্যবহারের ভুলে এবং ঠিকভাবে পরিষ্কার না করা খুব দ্রুত ইয়ারবাড নষ্ট হয়ে যায়।

ইয়ারবাড দীর্ঘদিন ভালো রাখতে ব্যবহারের পাশাপাশি এর যত্ন নিতে হবে। দেখে নিন কীভাবে সঠিক পদ্ধতিতে ইয়ারবাড পরিষ্কার করবেন-

>> প্রথমে ইয়ারবাডটি আপনার হাতে ধরুন। এবার কানের অগ্রভাগের বাইরের শেলটি উল্টান। ইয়ারবাড থেকে বাইরের শেলটি সরাতে আলতোভাবে টানুন।

আরও পড়ুন• ইয়ারবাড দীর্ঘদিন ভালো রাখবেন যেভাবে

>> হালকা গরম পানিতে সাবান মিশিয়ে এই রাবার ব্যান্ডটি পরিষ্কার করে নিন।>> হালকা ভেজা মাইক্রোফাইবার কাপড় দিয়ে ইয়ারবাডগুলো, চার্জিং কেস খুব ভালো করে মুছে নিন। এক্ষেত্রে সাবান পানি ব্যবহার করা যাবে না।>> আপনার ইয়ারবাডগুলো পুনরায় একত্রিত করে চার্জিং কেসে রাখুন এবং চার্জ করে নিন।

ইয়ারবাড ব্যবহারে একটু বেশি যত্নশীল হতে হবে। যেখানে সেখানে ইয়ারবাড ফেলে রাখবেন না। সব সময় চেষ্টা করুন নির্দিষ্ট স্থানে বা কেসিংয়ের মধ্যে রাখতে। এতে আপনার ইয়ারবাড তুলনামূলক কম নোংরা হবে। সেই সঙ্গে অন্যের ইয়ারবাড যেমন ব্যবহার করবেন না তেমনি নিজেরটাও আলাদা রাখুন।

আরও পড়ুন• এক চার্জে ৩৫ ঘণ্টা টানা গান শোনা যাবে ইয়ারবাডে• দৌড়ঝাঁপের জন্যই হেডফোন আনলো সনি

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।