Campus Pata 24
ঢাকাTuesday , 19 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

মরক্কোর রাজপ্রাসাদে কোরআন তেলাওয়াত করবেন বাংলাদেশী ক্বারী

Link Copied!

মরক্কোর বাদশাহ মুহাম্মাদ (ষষ্ঠ)-এর আমন্ত্রণে দেশটির রাজপ্রাসাদে যাচ্ছেন আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইক্বরা) সভাপতি ও মা’হাদুল ক্বিরাত বাংলাদেশের পরিচালক শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী
মরক্কোর বাদশাহ মুহাম্মাদ (ষষ্ঠ)-এর দাওয়াতে ৮ম বারের মতো দেশটির রাজপ্রাসাদে পবিত্র কোরআন তিলাওয়াতের জন্য আমন্ত্রিত হয়েছেন তিনি।
রাজকীয় অতিথি হিসেবে আমন্ত্রিত হয়ে মঙ্গলবার (১৯ মার্চ) মরক্কোর রাজধানী রাবাতের উদ্দেশ্যে রওনা হবেন তিনি। রাজপ্রাসাদ ছাড়াও তিনি মরক্কোর বিভিন্ন ঐতিহাসিক মসজিদে তিলাওয়াত করবেন। 
২০১৪ সাল থেকে তিনি প্রতি বছর পবিত্র রমজান মাসে মরক্কোর বাদশাহর অতিথি হয়ে মরক্কো সফর করেন। রমজান মাসে মরক্কোর বাদশাহ মুহাম্মাদ বিশ্বের বিভিন্ন দেশের ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের রাজপ্রাসাদে দাওয়াতের মাধ্যমে ঐতিহাসিক এ অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। 
কারী আহমাদ ইউসুফ আযহারী বাংলাদেশে বিশুদ্ধ তিলাওয়াত ও কিরাতের রূপকার এবং ঐতিহাসিক ৬ দফা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক কারী মুহাম্মাদ ইউসুফ রহ.- এর বড় পুত্র।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।