Campus Pata 24
ঢাকাThursday , 21 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সেই বালু লুটের মহোৎসব স্থান থেকে ট্রাকট্রর জব্দ

Link Copied!

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি নীলফামারীর কিশোরগঞ্জে বালু লুটের মহোৎসব! শিরোনামে গত ১৯ মার্চ বিডি২৪লাইভে সংবাদ প্রকাশিত হলে তা উপজেলা প্রশাসন ও থানা পুলিশ প্রশাসনের নজরে পড়ে। ফলে সেই বালু লুটের মহোৎসব স্থান থেকে উপজেলা প্রশাসন আজ বৃহস্পতিবার (২১ মার্চ) একটি ট্রাকট্রর জব্দ করেছে।
উপজেলা প্রশাসন সূত্র জানায়— কিশোরগঞ্জ উপজেলাধীন নদনদী, খালবিল ও সরকারি জলাশয়ে খননকৃত বালি ও মাটি নিলামে বিক্রয়ের নোটিশ প্রদান করা হয়। ২০২৩ সালের ১৮ জুলাই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের ৭৪৬ নং স্মারকে নোটিশটি জারি করা হয়। এতে মোজাহিদুল ইসলাম সুরুজ নামের একজন চাঁদখানা—বাহাগিলী সন্ন্যাসীপাড়া সংলগ্ন কয়েকটি স্থানে স্তুপকৃত বালু নিয়ে লট নং ১৬ টেন্ডারে পায়। তবে তিনি শর্ত না মানায় কার্যাদেশ পায়নি। সে স্থান হতে গত কয়েকদিন ধরে বালু নিয়ে যাওয়া হচ্ছে বলে খবর প্রকাশ হয়েছে। এছাড়া অন্যান্য বালুর লট থেকে গভীর রাতে বালু নিয়ে যাওয়ার খবর আছে। এসব স্থান থেকে বালু নিয়ে যাওয়া হচ্ছে বলে মৌখিক অভিযোগ পাওয়া হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে নদীর বালু লুট হচ্ছে শুনে পুলিশ প্রশাসনের সহযোগিতায় উপজেলা প্রশাসন অভিযান চালায়। এসময় কোন ব্যক্তিকে উপস্থিত না পেলেও একটি ট্রাকট্রর পাওয়া যায়।
সেই স্থান হতে ট্রাকট্ররটি জব্দ করা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এম এম আশিক রেজা জানান— নদী থেকে অবৈধভাবে বালু নিয়ে যাওয়ার খবর পেয়ে অভিযান চালানো হয়। এসময় কোন ব্যক্তিকে উপস্থিত না পেয়ে একটি ট্রাকট্ররটি জব্দ করে থানায় রাখা হয়েছে । 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।